1. admin-1@vinnabarta.com : admin : admin
  2. admin-2@vinnabarta.com : Rumana Jaman : Rumana Jaman
  3. admin-3@vinnabarta.com : Saidul Islam : Saidul Islam
  4. bddesignhost@gmail.com : admin : jashim sarkar
  5. newspost2@vinnabarta.com : ebrahim-News :
  6. vinnabarta@gmail.com : admin_naim :
  7. admin_pial@vinnabarta.com : admin_pial :

জন্মদিনে নিজেকে ‘সেরা ইনিংস’ উপহার দিলেন লিটন

ভিন্নবার্তা প্রতিবেদক
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৩ অক্টোবর, ২০২২ ১:৩৮ pm

তর্ক সাপেক্ষে বর্তমানে বাংলাদেশের সেরা ব্যাটসম্যানের নাম লিটন কুমার দাস। ১৯৯৪ সালের ১৩ অক্টোবর জন্ম নেন এই বাংলাদেশি ক্রিকেটার। আজ আরেক ১৩ অক্টোবর অফিসিয়ালি জীবনের ২৮ বছর পূর্ণ করলেন লিটন।

নিজের জন্মদিনের দিনে বোলারদের ব্যর্থতার দরুণ হার নিয়ে মাঠ ছাড়তে হয় লিটন এবং বাংলাদেশ দলকে। দল হারলেও এদিন ব্যাট হাতে নিজেই নিজেকে জন্মদিনের উপহার দিয়েছেন এই ডানহাতি টাইগার ব্যাটসম্যান। নিজের ক্যারিয়ারের ৬০তম টি-টোয়েন্টি ম্যাচে এসে ক্যারিয়ার সেরা ইনিংস খেললেন লিটন।

টি-টোয়েন্টি ক্যারিয়ারে এখন পর্যন্ত ৬০ ইনিংসের ৫৯টিতেই ব্যাট করেছেন লিটন। এরমধ্যে ৭ ফিফটিতে ১২৬১ রান এসেছে এই ক্রিকেটারের ব্যাট থেকে। টাইগার ব্যাটসম্যানদের মধ্যে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে যা পঞ্চম সর্বোচ্চ।

এই ৭ ফিফটির মধ্যে চারবার ষাটের কোটা স্পর্শ করলেও এতদিন লিটনের সর্বোচ্চ ছিল ৬১ রান। ২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাত্র ৩২ বলে ইনিংসটি খেলেছিলেন লিটন। সেটি বাংলাদেশের জার্সিতে এই ব্যাটসম্যানের প্রথম ফিফটিও ছিল। তবে এরপর থেকে আরও ৪৪ ইনিংস খেললেও এই রান টপকানো হচ্ছিল না লিটনের।

অবশেষে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এই রান টপকে পাকিস্তানের বিপক্ষে ক্যারিয়ারসেরা ৬৯ রানের দুর্দান্ত ইনিংস খেলেছেন টাইগার এই ক্রিকেটার। ৪২ বভলের এই ইনিংসে লিটন ৬টি চারের সঙ্গে ২টি ছয়ও হাঁকিয়েছেন।
ভিন্নবার্তা ডটকম/এন



আরো




মাসিক আর্কাইভ