1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
সাড়ে ৩ হাজার কোটি টাকা ব্যয়ে একনেকে ৭ প্রকল্প অনুমোদন - |ভিন্নবার্তা

সাড়ে ৩ হাজার কোটি টাকা ব্যয়ে একনেকে ৭ প্রকল্প অনুমোদন

vinnabarta.com
  • প্রকাশ : মঙ্গলবার, ১৮ আগস্ট, ২০২০, ০৪:২০ pm

ভিন্নবার্তা প্রতিবেদক: ৩ হাজার ৪৬১ কোটি ৯৭ লাখ টাকা ব্যয় সম্বলিত ৭টি প্রকল্প অনুমোদন করেছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)।

মঙ্গলবার প্রধানমন্ত্রী ও একনেকের চেয়ারপারসন শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ অনুমোদন দেয়া হয়। ভার্চ্যুয়াল এই কনফারেন্সে গণভবন থেকে সংযুক্ত হন প্রধানমন্ত্রী। শেরে বাংলা নগরস্থ এনইসি কক্ষে সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এসব তথ্য জানিয়েছেন।

সাতটি প্রকল্পের অর্থায়নের মধ্যে সরকারি অর্থায়ন হবে ২ হাজার ৬১৯ কোটি ৭৯ লাখ এবং বৈদেশিক উৎস হতে প্রাপ্ত ৮৪২ কোটি ১৮ লাখ টাকা। বৈদেশিক অর্থায়নের মধ্যে ঋণ ৫৮১ কোটি ২০ লাখ টাকা। আর বিশ্ব ব্যাংক থেকে প্রাপ্ত গ্রান্ট ২৬০ কোট ৯৮ লাখ টাকা।প্রকল্পগুলো হচ্ছে- সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের ৩টি প্রকল্প ‘বারৈয়ারহাট-হোঁয়াকো রামগড় সড়ক প্রশস্তকরণ’, দাউদকান্দি-গোয়ালমারী-শ্রীবায়েরচর (কুমিল্লা) মতলব উত্তর (ছেঙগারচর) জেলা মহাসড়ক যথাযথ মান ও প্রশস্ততায় উন্নীতকরণ’ এবং খুলনা সড়ক জোনের আওতাধীন বেইলি সেতুর স্থলে কংক্রিট সেতু নির্মাণ।

অন্যদিকে পানি সম্পদ মন্ত্রণালয়ের ২টি, মৎস ও প্রাণিসম্পদ এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের একটি করে দুটি প্রকল্প অনুমোদন করা হয়েছে।

ভিন্নবার্তা/এসআর

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD