1. [email protected] : admin : admin
  2. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  3. [email protected] : Saidul Islam : Saidul Islam
  4. [email protected] : admin : jashim sarkar
  5. [email protected] : admin_naim :
  6. [email protected] : admin_pial :

চিকিৎসকদের পিপিই ও ৩ ইউনিয়নে দরিদ্রদের খাদ্য বিতরণ করলেন এমপি জ্যাকব

ভিন্নবার্তা প্রতিবেদক
  • প্রকাশের সময় : সোমবার, ৬ এপ্রিল, ২০২০ ৫:১৯ pm

করোনা ভাইরাস মোকাবেলায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা কার্যালয়ের ডাক্তার, নার্সদের মধ্যে পিপিই ও মাস্ক বিতরণ করেন ভোলা-৪ আসনের (চরফ্যাশন ও মনপুরার) জাতীয় সংসদ সদস্য ও যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি।

আজ সকাল ১০ টায় তিনি এ কার্যক্রম পরিচালনা করেন।

এদিকে সামাজিক দূরত্ব বজায় রেখে করোনা পরিস্থিতি মোকাবেলায় আজ ৬ এপ্রিল সোমবার নুরাবাদ, নীলকমল ও আবু বকর পুর ইউনিয়নের ১ হাজার কর্মহীন ও দরিদ্র মানুষের মধ্যে “মানুষ মানুষের জন্য” কর্মসূচির আওতায় নিত্য প্রয়োজনীয় দ্রব্য ও খাদ্য সামগ্রী বিতরণ করেন সাবেক উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি। আজ সকাল ১১টায় চরফ্যাশন উপজেলার দুলারহাট হাইস্কুল মাঠে এ কার্যক্রম পরিচালনা করেন তিনি।

এসময় আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি বলেন, শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী এলাকার কোনো দরিদ্র মানুষ যাতে কষ্ট না পান সেজন্য আওয়ামী লীগের নেতাকর্মীরা মাঠে রয়েছেন। কেউ না খেয়ে থাকবে না। ‘মানুষ মানুষের জন্য’ কর্মসূচীর আওতায় সকলেই খাদ্য সামগ্রি পাবেন। দেশের যথেষ্ট খাদ্য মজুদ আছে উল্লেখ করে জ্যাকব বলেন, মানুষের উদ্বেগ-উৎকণ্ঠার কোনো কারণ নেই। সরকার যেকোনো পরিস্থিতির মোকাবেলায় আন্তরিক রয়েছে। করোনা পরিস্থিতি মোকাবেলায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩১ দফা দিক-নিদের্শনা সকলকে মেনে চলারও আহবান জানান সাবেক এ উপমন্ত্রী।

খাদ্য সামগ্রি বিরতণের সময় উপস্থিত ছিলেন- চরফ্যাশন উপজেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদীন আখন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ভিপি, পৌর মেয়র বাদল কৃষ্ণ দেবনাথ, প্যানেল মেয়র আবু জাহের ভুঁইয়া, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মনির আহমেদ শুভ্র, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম মোর্শেদ, প্রেসক্লাব সভাপতি ও ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ আবুল হাসেম মহাজনসহ সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্য বৃন্দ। এছাড়াও স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, দেশে করোনায় নতুন করে ২৯ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে আকান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১৭ জনে। গত ২৪ ঘণ্টায় আরও নতুন করে ২৯ জনের দেহে করোনা পজেটিভ শনাক্ত হয়। আজ সোমবার (৬ এপ্রিল) করোনা বিষয়ক নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি জানান, বাংলাদেশে নতুন করে করোনা আকান্ত হয়ে মারা গেছেন ৪ জন। এ নিয়ে মৃতের সংখ্যা ১১৬ জনে।

গত ৩১ ডিসেম্বর চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে বিশ্বের ২০৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। এখন পর্যন্ত মরণঘাতী এ ভাইরাসে ১১ লাখ ১৮ হাজারের মতো মানুষ আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে মারা গেছেন ৫৯ হাজার ১৫৯ জন। সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ২ লাখ ২৮ হাজারের বেশি মানুষ।
বাংলাদেশে করোনা ভাইরাস প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। এরপর দিনে দিনে সংক্রমণ বেড়েছে। সবশেষ হিসাবে করোনায় বাংলাদেশে আক্রান্তের সংখ্যা ১১৭ জন। মারা গেছেন ৮ জন। এছাড়া সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৩০ জন। করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে প্রথমে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। পরে এ ছুটি ক্রমান্বয়ে ১১ এরপর ১৪ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়।
ভিন্নবার্তা ডটকম/এসএস



আরো




মাসিক আর্কাইভ