1. admin-1@vinnabarta.com : admin : admin
  2. admin-2@vinnabarta.com : Rumana Jaman : Rumana Jaman
  3. admin-3@vinnabarta.com : Saidul Islam : Saidul Islam
  4. bddesignhost@gmail.com : admin : jashim sarkar
  5. newspost2@vinnabarta.com : ebrahim-News :
  6. vinnabarta@gmail.com : admin_naim :
  7. admin_pial@vinnabarta.com : admin_pial :

কানেকটিকাটে করোনায় আক্রান্ত অর্ধশতাধিক বাংলাদেশি

ভিন্নবার্তা প্রতিবেদক
  • প্রকাশের সময় : সোমবার, ১১ জানুয়ারী, ২০২১ ১১:০৭ am

যুক্তরাষ্ট্রের কানেকটিকাটে খ্রিষ্টান সম্প্রদায়ের অর্ধশতাধিক প্রবাসী বাংলাদেশি করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে অনেকেই প্রাথমিক চিকিৎসা শেষে কোয়ারেন্টাইনে রয়েছেন বলে স্থানীয় খ্রিষ্টান সম্প্রদায়ের একটি সূত্র জানিয়েছে।

সূত্র জানায়, কানেকটিকাটের ম্যানচেস্টার শহরে প্রায় শতাধিক বাংলাদেশি খ্রিষ্টান পরিবারের বসবাস। গত ২৫ ডিসেম্বর বড়দিন এবং পরে এক প্রবাসী বাংলাদেশির বাসায় গায়ে হলুদের অনুষ্ঠানে অংশগ্রহণ করেন অনেক পরিবারের সদস্য। সেই থেকে প্রায় অর্ধশত নারী-পুরুষের দেহে দ্রুত করোনার সংক্রমণ ছড়িয়ে পড়ে।

পরদিন ২৬ ডিসেম্বর প্রবাসী এলভিসের স্ত্রী বাংলাদেশে আসার জন্য নিউ ইয়র্কের জেএফকে বিমানবন্দরে যান। বিমানবন্দরে নিয়মানুযায়ী তাকে করোনা পরীক্ষার পরামর্শ দিয়ে বাসায় ফেরত পাঠিয়ে দেন। তিনি করোনা পরীক্ষা না করেই পরদিন স্থানীয় একটি শপিং মলে যান। সেখানে অনেকে তার সংস্পর্শে আসেন। পরে জানা যায় তারাও করোনায় আক্রান্ত হয়েছেন।

এক বাংলাদেশি জানান, বড়দিনের একটি অনুষ্ঠানে অংশ নিয়ে তিনি করোনায় আক্রান্ত হয়েছেন। এই শহরে বসবাসকারী প্রায় প্রতিটি বাংলাদেশি প্রবাসী খ্রিষ্টান পরিবারেই দু-একজন করোনায় আক্রান্ত হয়েছেন। এমনকি এক ছোট শিশুর দেহেও করোনা সংক্রমণ দেখা দিয়েছে।

ভিন্নবার্তা ডটকম/এন



আরো




মাসিক আর্কাইভ