1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
১৫ আগস্টে নিহতদের স্বরণে বিশেষ দোয়া-মোনাজাত - |ভিন্নবার্তা

১৫ আগস্টে নিহতদের স্বরণে বিশেষ দোয়া-মোনাজাত

vinnabarta.com
  • প্রকাশ : শুক্রবার, ১৪ অগাস্ট, ২০২০, ১০:৪৪ অপরাহ্ন

২১ আগস্ট ও ’৭৫-এর ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার সাথে শাহাদতবরণকারী সকল শহীদের রূহের মাগফিরাত কামনায় রাজধানীর মসজিদে মসজিদে বিশেষ দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার শোকাবহ ১৫ আগস্টের একদিন আগে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের বিশেষ নির্দেশে থানা-ওয়ার্ড ও ইউনিয়ন নেতাদের উপস্থিতিতে প্রতিটি মসজিদে এ দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হয়েছে। এরপর বেশ কয়েকটি মসজিদের সামনে এতিমদের মাঝে খাবার বিতরণ করা হয়। এতে প্রত্যেক এলাকায় আওয়ামী লীগ ও দলের অঙ্গসহযোগি সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত হয়ে এই দোয়া মাহফিল ও মোনাজাতে অংশ নেন। জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে যথাযোগ্য মর্যাদায় দেশের সব মসজিদে মসজিদে বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার বাদ জুমা জাতীয় মসজিদ বায়তুল মোকাররমসহ সারাদেশে এ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। মোনাজাতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্ট শহীদদের আত্মার মাগফিরাত কামনা করা হয়। একইসঙ্গে সারাদেশ ও মুসলিম বিশ্বের শান্তি কামনা করে মোনাজাত অনুষ্ঠিত হয়। এর আগে গত সোমবার (১০ আগস্ট) বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশন এক প্রেস বিজ্ঞপ্তিতে শুক্রবার বাদ জুমা সারাদেশের মসজিদে মসজিদে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ আগস্টে শহীদের রুহের মাগফিরাত কামনায় বিশেষ দোয়া এবং মোনাজাত করতে বলা হয়। এই নির্দেশনা মেনে রাজধানীর বিভিন্ন মসজিদে মসজিদে এবং ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে দোয়া মাহফিল ও মোনাজাদের আয়োজন করা হয়। শুক্রবার ওয়ারী যুগী নগর লেনে জাতিরজনক বঙ্গবন্ধু ও তার পরিবারের সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া-মিলাদ মাহফিল ও ছিন্নমূল মানুষের মাঝে খাবার বিতরণ করেছেন ওয়ারী থানা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী আশিকুর রহমান লাভলু। এতে উপস্থিত ছিলেন ওয়ারী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী আবুল হোসেন, ৩৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোশারফ হোসেন, ৩৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাকসুদ আহমেদ ও আওয়ামী লীগ নেতা শ্যামলসহ থানা-ওয়ার্ড নেতৃবৃন্দ। ঢাকা-৫ নির্বাচনী এলাকায় মসজিদে মসজিদে বিশেষ দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হয়েছে। ডেমরা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মশিউর রহমান মোল্লা সজলের নির্দেশে ডেমরা-সারুলিয়া, আমুলিয়া, বামৈল-কোনাপাড়া, মাতুয়াইল, যাত্রাবাড়ী ও ধলপুর, সায়েদাবাদ, কদমতলীসহ বিভিন্ন মসজিদে দোয়া ও মিলাদ শেষে মুসল্লিদের মাঝে খাবার বিতরণ করা হয়। পরে বাদ জুমা নামাজ শেষে ছিন্নমূল গরিব-দুস্থ অসহায় মানুষের মধ্যে তবারক বিতরণ করেন সজল।

বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবসে রাজধানীতে এতিম-অসহায় ও ছিন্নমূল মানুষের মাঝে খাবার বিতরণ করা হয়। জুমার নামাজ শেষে ২৩ বঙ্গবন্ধু এভিনিউস্থ দলীয় কার্যালয়ের সামনে গরিব-অসহায়-দুস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়। ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করীম রেজা বলেন, ১৫ আগস্টে যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হাসান খান নিখিলের নির্দেশে জাতির পিতার শাহাদতবার্ষিকীতে যুবলীগ দক্ষিণের উদ্যোগে প্রতিদিন ২৩ বঙ্গবন্ধু এভিনিউস্থ দলীয় কার্যালয়ের সামনে গরিব-দুস্থ অসহায় মানুষের মধ্যে তবারক বিতরণ করা হয়। এ ছাড়াও বিভিন্ন মসজিদ, মাদরাসা ও এতিমখানায় জাতির জনকের জন্য দোয়া ও মিলাদের আয়োজন করা হয়।

শুক্রবার বাদ জুমার নামাজের পরপরই রাজধানীর কমলাপুরে এতিম-অসহায়, ছিন্নমূল মানুষের মাঝে খাবার বিতরণ করেছেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা প্রজন্ম সংসদ কেন্দ্রীয় কমাণ্ড কাউন্সিল এর চেয়ারম্যান অধ্যক্ষ সুজাউল করিম চৌধুরী বাবুল। এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি ডাইরেক্টর এম এ হাফিজ, জয় খোকন, আলামিন মুক্তি ও মো. রেজাউল করীম সাগরসহ কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ। এরআগে অধ্যক্ষ সুজাউল করিম চৌধুরী বাবুল এর নির্দেশে কমলাপুর ও আরামবাগ ঝিলপাড় মসজিদে ১৫ আগস্ট নিহত সকল শহীদদের আত্মার শান্তি কামনায় বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

ভিন্নবার্তা/এমএসআই

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD