1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
সৈয়দপুরে সহস্রাধিক সবজি ও ফলের চারা বিতরণ করলো কৃষি বিভাগ - |ভিন্নবার্তা

সৈয়দপুরে সহস্রাধিক সবজি ও ফলের চারা বিতরণ করলো কৃষি বিভাগ

vinnabarta.com
  • প্রকাশ : মঙ্গলবার, ১৮ আগস্ট, ২০২০, ০৯:৫৩ pm

নীলফামারীর সৈয়দপুরে কৃষি বিভাগের উদ্যোগে ১ হাজার ২টি সবজি ও ফলের চারা বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (১৮ আগস্ট) উপজেলা পরিষদের সহযোগিতায় কৃষি সম্প্রসারণ অধিদফতর ওই চারা বিতরণ করে। উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন উপস্থিত থেকে কৃষক-কৃষাণী ও বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিদের হাতে চারা তুলে দেন।

উপজেলা নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদ, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন ও নারী ভাইস চেয়ারম্যান মোছা. সানজিদা বেগম লাকী, উপজেলা শিক্ষা অফিসার (মাধ্যমিক) রেহেনা ইয়াসমিন, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ মমতা রাণী সাহা, কৃষিবিদ মো. সালাহ উদ্দিন, বাঙ্গালীপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শ্রী প্রণোবেশ চন্দ্র বাগচী, কাশিরাম বেলপুকুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. এনামুল হক চৌধুরীসহ, কৃষি সম্প্রসারণ অধিদফতেরর উপসহকারী কৃষি কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধান, মসজিদ-মন্দির পরিচালনা কমিটির সদস্যবৃন্দ এ সময় উপিস্থত ছিলেন।

বিতরণকৃত চারার মধ্যে রয়েছে- আম, লিচু, পেয়ারা ও মাল্টা। এছাড়া পুষ্টি বাগান তৈরি লক্ষ্যে এক শ’ জন কৃষক-কৃষাণীর মধ্যে ২ টি করে লেবু চারা ও সাত প্রকারের সবজি বীজ বিতরণ করা হয়েছে।

সৈয়দপুর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ শাহিনা বেগম ভিন্নবার্তা ডটকমকে জানান, করোনা ঊদ্ভূত পরিস্থিতিতে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ অনুসারে পতিত জায়গা সর্বোচ্চ ব্যবহারের মাধ্যমে পুষ্টি চাহিদা পূরণের লক্ষ্যে এ উপজেলা আড়াই হাজার বিভিন্ন ফলের চারা বিতরণের কর্মসূচি গ্রহণ করা হয়েছে।
ভিন্নবার্তা ডটকম/প্রতিনিধি/এসএস

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD