1. jashimsarkar1980@gmail.com : admin : jashim sarkar
  2. naim@vinnabarta.com : admin_naim :
  3. admin_pial@vinnabarta.com : admin_pial :
  4. admin-1@vinnabarta.com : admin : admin
  5. admin-2@vinnabarta.com : Rumana Jaman : Rumana Jaman
  6. admin-3@vinnabarta.com : Saidul Islam : Saidul Islam
ভারতে কোয়ারেন্টিন সেন্টার তৈরি ঘিরে রণক্ষেত্র, নিহত ১ - |ভিন্নবার্তা




ভারতে কোয়ারেন্টিন সেন্টার তৈরি ঘিরে রণক্ষেত্র, নিহত ১

ভিন্নবার্তা প্রতিবেদক
  • প্রকাশের সময় : রবিবার, ৫ এপ্রিল, ২০২০ ৪:৪৬ অপরাহ্ন

ভারতে কোয়ারেন্টিন সেন্টার তৈরি নিয়ে বিরোধের জেরে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে একজন নিহত হয়েছেন।

শনিবার দেশটির বীরভূমের পাড়ুই থানাধীন সিউড়ি ২ নম্বর ব্লকের তালিবপুর গ্রামে দুই গোষ্ঠীর মধ্যে এ সংঘর্ষে ঘটনা ঘটে। খবর জিনিউজের।

এ ঘটনা ঘিরে ওই এলাকায় ব্যাপক উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ব্যাপকসংখ্যক পুলিশ মোতায়েন করেছে স্থানীয় প্রশাসন। করোনা সংক্রমণ প্রতিরোধে ভারতের সব রাজ্যের বিভিন্ন এলাকায় কোয়ারেন্টিন কেন্দ্র স্থাপন শুরু করছে কেন্দ্রীয় সরকার।

সে ধারাবাহিকতায় বীরভূমের তালিবপুর গ্রামের একটি বিদ্যালয়ের হোস্টেলকে কোয়ারেন্টিন কেন্দ্র তৈরির সিদ্ধান্ত নেয় স্থানীয় প্রশাসন। শনিবার ওই বিদ্যালয়ে গিয়ে কাজ শুরু করলে এ সময় গ্রামের কিছু বাসিন্দা কাজে বাধা দেন এবং সেখানে কোয়ারেন্টিন কেন্দ্র তৈরিতে তীব্র বিরোধিতা করে।

এদিকে অপর এক পক্ষ কেন্দ্র তৈরিতে সমর্থন করে বিপক্ষের লোকদের সমালোচনা করেন। এর জেরে বাকবিতণ্ডা শুরু হলে একপর্যায়ে তা সংঘর্ষে রূপ নেয়। এ সময় হঠাৎ করেই গুলি ও বোমা বিস্ফোরণের শব্দ শুনতে পাওয়া যায়।

এনডিটিভিকে পুলিশ জানিয়েছে, এলোপাতাড়ি গুলি ও বোমা ফেলার মাঝে পড়ে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। অন্য আরেক ব্যক্তি আহত হয়েছেন।

স্থানীয় প্রশাসন জানিয়েছে, কোনোভাবেই বিদ্যালয়ের হোস্টেলে করোনা রোগীদের রাখা যাবে না বলে প্রতিবাদ জানিয়ে আসছিল একদল গ্রামবাসী। কিন্তু একই গ্রামের অন্য একটি পক্ষ কোয়ারেন্টিন কেন্দ্র স্থাপনে সমর্থন দিচ্ছিলেন। সেখান থেকেই এই বিরোধের সূত্রপাত।
ভিন্নবার্তা/এসএস



আরো




মাসিক আর্কাইভ