1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
বোরহানউদ্দিনে মসজিদের মাইকে কোরআন তিলাওয়াত বন্ধের অভিযোগ, মুসল্লিদের বিক্ষোভ (ভিডিও) - |ভিন্নবার্তা

বোরহানউদ্দিনে মসজিদের মাইকে কোরআন তিলাওয়াত বন্ধের অভিযোগ, মুসল্লিদের বিক্ষোভ (ভিডিও)

vinnabarta.com
  • প্রকাশ : বুধবার, ৬ মে, ২০২০, ০৩:৩৩ pm

ভোলা জেলার বোরহানউদ্দিন উপজেলার কুতুবা ইউনিয়নে মসজিদের মাইকে কোরআন তেলাওয়াত বন্ধের অভিযোগে সাগর চৌধুরী নামের এক ব্যক্তির বিচার দাবি করেছেন এলাকাবাসী।

ইতোমধ্যে এলাকার বিভিন্ন স্থানে মিছিল ও সমাবেশ করেছেন এলাকার মুসলিমরা। সাগরের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন তারা।

এলাকাবাসী জানান, গত সোমবার (৪ মে) ইফতারির ২০ মিনিট পূর্বে রানীগন্জ বাজারের তুলাগাছ তোলা জয়নাল আবদিন জামে মসজিদের মাইকে কোরআন তিলাওয়াত চলছিল। হঠাৎ করে সাগর মসজিদে প্রবেশ করে মুয়াজ্জিনকে মাইক বন্ধ করতে বলেন।

মুয়াজ্জিন কোরআান তেলাওয়াত বন্ধ করার কারণ জিজ্ঞেস করলে তেলাওয়াতের শব্দে তার সমস্যা হয় বলে ধমক দেন মুয়াজ্জিনকে।

এক পর্যায়ে সাগর চলে যান এবং মসজিদের সাধারণ সম্পাদক বাবুল রাড়ি এসে পুনরায় কোরআন তেলাওয়াত শুরু করেন। সাগর আবারো মাইকের আওয়াজ শুনতে পেয়ে মসজিদে এসে মুয়াজ্জিনকে ধমকাতে থাকেন এবং মাইক বন্ধ করে দেন। এসময় উপস্থিত এলাকাবাসী এ ঘটনার প্রতিবাদ করেন এবং সাগরকে মসজিদ এলাকা ত্যাগ করতে বাধ্য করেন।

বাবুল রাড়ি জানান, প্রথম ঘটনার সময় আমি মসজিদের ঘাটলায় (অজুখানা) অজু করছিলাম। ততক্ষণে সে চলে যায়। আমি পুনরায় মাইক চালু করতে বলি। কিন্তু পরে সাগর এসে আবার মুয়াজ্জিনকে দমক দেয় এবং মাইক বন্ধ করে দেয়। আমরা প্রতিবাদ করলে সে চলে যায়।

ইফতারের পর ধর্মপ্রাণ মুসলিমরা তার বিচারের দাবিতে মিছিল ও সমাবেশ করে। আমিও সেখানে উপস্থিত ছিলাম, বাবুল বলেন।

তিনি বলেন, বোরহানউদ্দিনের মতো এমন জায়গায় সে কিভাবে মসজিদের মাইকে কোরআন তিলাওয়াত বন্ধ করেন সেটি বোদগম্য নয়।

তিনি বলেন, আজ বিকেলে (৬ মে) আমরা মসজিদে কমিটির মিটিংয়ে বসে পরবর্তী করণীয় ঠিক করবো।

মুয়াজ্জিন হাফেজ মোঃ ফারহান বলেন, সাগর চৌধরী মসজিদে ঢুকে মসজিদের মাইক বন্ধ করার জন্য আমাকে ধমক দেয়। আমি এর কারন জানতে চাইতে তিনি বলেন, কোরআন তেলওয়াতের শব্দে নাকি ওনার সমস্যা হয়। সে দুইবার এমন ব্যবহার করেছে। পরে এলাকাবাসী তাকে সেখান থেকে সরিয়ে দেয়।

কুতুবা ইউনিয়ন শ্রমিক নেতা শানু মীর বলেন, আমি ঘটনাস্থলে উপস্থিত ছিলাম। সাগর যা করেছে তা ক্ষমার অযোগ্য। আমরা তার বিচার চাই। তিনি অভিযোগ করে বলেন, সাগর এলাকার বিভিন্ন স্থানে নানা রকম অসামাজিক কাজকর্ম করে থাকেন। তিনি নিজে মাদক সেবন করেন এবং এলাকার যুব সমাজকে ধ্বংস করছেন। এটিও বন্ধ হওয়া দরকার। এ বিষয়ে সাগর চৌধুরীর সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

https://www.youtube.com/watch?v=e6hFee-nJ_M&feature=youtu.be&fbclid=IwAR2gCTp1fjyybG2XvfWZMQqEltqiDTK8GxzO87-XWS_ZVSRIOX6gPB_dO_0

ভিন্নবার্তা ডটকম/এসএস

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD