1. admin-1@vinnabarta.com : admin : admin
  2. admin-2@vinnabarta.com : Rumana Jaman : Rumana Jaman
  3. admin-3@vinnabarta.com : Saidul Islam : Saidul Islam
  4. bddesignhost@gmail.com : admin : jashim sarkar
  5. newspost2@vinnabarta.com : ebrahim-News :
  6. vinnabarta@gmail.com : admin_naim :
  7. admin_pial@vinnabarta.com : admin_pial :
শিরোনাম :
বিশ্বকাপের আগে যুক্তরাষ্ট্রের কাছে লজ্জার হার বাংলাদেশের দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচনে চেয়ারম্যান হলেন যারা ছাত্রদলের সাবেক সভাপতি শ্রাবণের উপর ছাত্রলীগের হামলার অভিযোগ ইচ্ছাকৃত ঋণ খেলাপির তথ্য সিআইবিতে দেওয়ার নির্দেশ দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ, নিহত ১ রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার পাচ্ছে ২০ প্রতিষ্ঠান বাংলাদেশে দুর্নীতি প্রকাশে সহায়তাকারীদের যুক্তরাষ্ট্রের সাধুবাদ বর্তমান ইসি রাজদরবারের গোপাল ভাঁড়ে পরিণত হয়েছে : সালাম জেনারেল আজিজের বিরুদ্ধে ব্যবস্থা ভিসানীতির প্রয়োগ নয়: কাদের ভোটদানে নিরুৎসাহিত করায় জনগণ ভোট দিতে আসছেন না: সিইসি

দেশে মোট আক্রান্ত ১২৩১ জন, মৃত ৫০

ভিন্নবার্তা প্রতিবেদক
  • প্রকাশের সময় : বুধবার, ১৫ এপ্রিল, ২০২০ ৩:২০ pm

দেশে দিনে দিনে বেড়ে চলেছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় ২১৯ জন ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো এক হাজার ২৩১ জনে। গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪ জন মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫০ জন।

বুধবার করোনাভাইরাসের সার্বিক পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ তথ্য জানান। অনলাইনে এ ব্রিফিং পরিচালনা করেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক আবুল কালাম আজাদ।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৭৪০ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে এবং পূর্বের নমুনাসহ মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৮৬৮ জনের।

ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক ডা. নাসিমা সুলতানা জানান, নতুন করে মারা যাওয়া চারজনের মধ্যে পুরুষ তিনজন পুরুষ, একজন নারী। এদের মধ্যে দুই জন সত্তরোর্ধ্ব, ৫০ বছরের একজন এবং ৩৫-৪০ বছর বয়সী একজন। ৩৫-৪০ বছরের মধ্যে যিনি মারা গেছেন তিনি ক্যান্সারে আক্রান্ত ছিলেন।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ বলেন, বাংলাদেশে কোভিড-১৯ রোগীদের জন্য নির্ধারিত সবগুলো হাসপাতালে রোগীদের বিনামূল্যে চিকিৎসা দেওয়া হচ্ছে। আমরা পরীক্ষার সংখ্যা বাড়িয়ে দিয়েছি, সামনে আরও বাড়ানো হবে। এর মাধ্যমে আমরা জানতে পারব কোথায় কী অবস্থা, সেই তথ্য অনুযায়ী ব্যবস্থা নেব।

তিনি আরও বলেন, সামাজিক ও শারীরিক দূরত্ব মেনে চলতে হবে। কেউ যদি মনে করেন স্বাস্থ্য বিধি না মেনে চলবেন আর কোভিডে আক্রান্ত হবে না তা কেউ নিশ্চিত করে বলতে পারবে না। তাই আমাদের সবার নিজেদের এবং পরিবারের নিরাপত্তা নিশ্চিত করতে স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে।

ভিন্নবার্তা/এমএসআই



আরো




মাসিক আর্কাইভ