1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
তুরস্কের ফার্স্ট লেডির সঙ্গে দেখা করে ভারতীয়দের ক্ষোভের মুখে আমির খান - |ভিন্নবার্তা

তুরস্কের ফার্স্ট লেডির সঙ্গে দেখা করে ভারতীয়দের ক্ষোভের মুখে আমির খান

vinnabarta.com
  • প্রকাশ : সোমবার, ১৭ আগস্ট, ২০২০, ০৪:৪৮ pm

রোববার রাত ১১টা ১৬ মিনিটে টুইটারে ভেসে উঠল তুরস্কের ফার্স্ট লেডি এমিনি এরদোয়ানের বার্তা। ‘ইস্তাম্বুলে আমির খানের সাক্ষাৎ পেয়ে খুব ভালো লাগল। তিনি আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ভারতীয় অভিনেতা, প্রযোজক ও নির্মাতা। আমির খান তাঁর “লাল সিং চাড্ডা” ছবির শেষ অংশের শুটিং করবেন এখানে, তুরস্কের বিভিন্ন অঞ্চলে। এটা জানতে পেরে আমি বেজায় খুশি। ছবিটা দেখার জন্য তর সইছে না।’

এই টুইটের সঙ্গে সাক্ষাতের তিনটি ছবিও জুড়ে দিয়েছেন এমিনি এরদোয়ান। ছবিগুলো মুহূর্তেই ভাইরাল হয়ে যায় সামাজিক যোগাযোগমাধ্যমে। সাক্ষাতে এমিনি কন্যাশিশু মৃত্যুর হার কমানো ও শিক্ষার হার বাড়ানোর ক্ষেত্রে আমিরের ভূমিকার ভূয়সী প্রশংসা করেন। তারকাখ্যাতিকে আমির খান যেভাবে ইতিবাচক সামাজিক পরিবর্তনের ক্ষেত্রে কাজে লাগাচ্ছেন, সে জন্যও তাঁকে ধন্যবাদ জানান। আমির খানের সিনেমা একই সঙ্গে ব্যবসাসফল ও শিক্ষামূলক, তা-ও বলতে ভোলেননি এমিনি।

অন্যদিকে, বেশ কিছুদিন ধরে তুরস্ক ও ভারতের কূটনৈতিক সম্পর্ক ভালো যাচ্ছে না। কয়েক মাস ধরেই ভারত আর পাকিস্তান এটা-সেটা নিয়ে লেগেই আছে। বেশ একটা যুদ্ধংদেহী পরিবেশ বিরাজ করছিল ভারত-পাকিস্তান সীমান্তজুড়ে। এর মধ্যে বেশ কয়েকটি ইস্যুতে পাকিস্তানের পাশে দাঁড়িয়েছে তুরস্ক। বিশেষ করে জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা সরিয়ে নেওয়ায় ভারতের সমালোচনাও করেছে তুরস্ক। তাই ভারতের স্বাধীনতা দিবসে তুরস্কের ফার্স্ট লেডির সঙ্গে আমিরের সাক্ষাৎকে ভালো চোখে দেখেননি ভারতীয়রা; তীব্র নিন্দা জানিয়েছেন এই বলিউড তারকার প্রতি।

বলিউডের এই মিস্টার পারফেকশনিস্ট ভারতের বিভিন্ন শহরে ‘লাল সিং চাড্ডা’ ছবির প্রায় ৭০ শতাংশের শুটিং করেছেন। করোনাকালের শুরুতে তিনি পাঞ্জাবে ছবির শুটিংয়ে ব্যস্ত ছিলেন। এমনকি মহামারির মধ্যেও আমির সব রকম সাবধানতা অবলম্বন করে শুটিং চালিয়ে গেছেন। তবে লকডাউনের কারণে শুটিং বন্ধ করতে বাধ্য হন তিনি। ভারতে এখনো শুটিং করার মতো পরিস্থিতি তৈরি হয়নি। কিন্তু হাত গুটিয়ে বসে থাকতে রাজি নন আমির খান। তাই নিরাপদ দেশ ও বৈচিত্র্যময় লোকেশন দেখে উড়াল দিয়েছেন তুরস্কে। এখন বাকি অংশের শুটিং হবে সেখানেই।

হলিউডের অস্কারজয়ী ছবি ফরেস্ট গাম্প’-এর রিমেক আমিরের এই ছবি। অদ্বৈত চন্দন পরিচালিত এই ছবিতে আমির খানের বিপরীতে দেখা যাবে কারিনা কাপুর খানকে। ২০২১ সালের বড়দিনে মুক্তি পাবে ‘লাল সিং চাড্ডা’।

ভিন্নবার্তা ডটকম/পিকেএইচ

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD