1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
চরফ্যাশনের আব্দুল্লাহপুর ইউপিতে করোনা সচেতনতায় ব্যাপক কার্যক্রম - |ভিন্নবার্তা

চরফ্যাশনের আব্দুল্লাহপুর ইউপিতে করোনা সচেতনতায় ব্যাপক কার্যক্রম

vinnabarta.com
  • প্রকাশ : শুক্রবার, ১০ এপ্রিল, ২০২০, ০৮:১৩ pm

করোনা ভাইরাস মোকাবেলার অংশ হিসেবে সচেতনতামূলক লিপলেট বিতরণ,মাইকিং ,জীবাণুনাশক স্প্রে করছে ভোলার চরফ্যাশন উপজেলার আব্দুল্লাহপুর ইউনিয়ন পরিষদ। ইউপি চেয়ারম্যান আল এমরান প্রিন্স এর নেতৃত্বে ও ইউপি সদস্যগণের সার্বিক সহায়তায় করোনা ভাইরাসের এ কার্যক্রম পরিচালিত হয়ে আসছে।

জানা গেছে, সম্প্রতি সময়ে বিদেশ থেকে আসা প্রবাসীদের কোয়ারেন্টাইনে থাকা নিশ্চিত করারও উদ্যোগ গ্রহণ করা হয়েছে।  এলক্ষ্যে ইতোমধ্যে পরামর্শ সভাও হয়েছে। তাছাড়া বিশেষ করে ইউনিয়নের গ্রাম পুলিশগণ প্রাবাসীদের তালিকা তৈরি করে সরকারি নির্দেশনা জানিয়ে দিচ্ছেন । এসব কাজের সার্বিক মনিটরিং ও করোনা ভাইরাস প্রতিরোধে বিভিন্ন দিকনির্দেশনা দিচ্ছেন ইউপি চেয়ারম্যান আল এমরান প্রিন্স।

জানা গেছে, আব্দুল্লাহপুর পরিষদের চেয়ারম্যান আল এমরান প্রিন্স সরকারি নির্দেশনা মেনে সামাজিক দুরত্ব বজায় রেখে গত ১ এপ্রিল ১০০ দরিদ্র ও কর্মহীন পরিবারের মাঝে সরকারি ত্রাণ সামগ্রী বিতরণ করেন।

এদিকে বুধবার বিকালে আব্দুল্লাহপুর হাট বাজারসহ প্রতিটি অলিগলিতে মাইকিং করা হয়। মেশিনের মাধ্যমে জীবাণুনাশক ওষুদ স্প্রে করা হয়। এ সময় করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতার বিষয়গুলো জনসমুক্ষে প্রচার করা হয়।

মাইকিং এ প্রচারে বলা হয়, পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত আব্দুল্লাহপুর এর সকল প্রকার চায়ের দোকান ও হোটেলে টিভি চলা বন্ধ ও গণজামায়েত নিষিদ্ধ, বিদেশ ফেরত ব্যক্তিদের নিজ নিজ বাড়িতে অবস্থান করাসহ এ সংক্রান্ত সকল তথ্য স্থানীয় জনপ্রতিনিধিকে অবশ্যই অবহিত করতে হবে।

করোনা ভাইরাসের আক্রান্তের লক্ষণ দেখা দিলে সাথে সাথে ইউনিয়ন পরিষদকে অবগত করতে হবে, নিত্য সামগ্রী দ্রব্য প্রয়োজনীয় জিনিসপত্র মজুদ করা থেকে বিরত থাকতে হবে, অতিরিক্ত মূল্যে দ্রব্য সামগ্রী বিক্রি করলে আইনানু ব্যবস্থা নেওয়া হবে, জ্বর, সর্দি, শুকনো কাশি, মাথা ব্যাথ্যা, শরীর ব্যাথা অনুভব করলে গণসমাবেশ এড়িয়ে বাড়িতে থাকতে হবে, ঘন ঘন সাবান দিয়ে হাত ধুতে হবে।  মাছ, মাংস ভালভাবে রান্না করে খেতে হবে, করোনা ভাইরাস সংক্রান্ত অত্র নির্দেশ মানা অমান্যকারীকে আইনের হাতে তুলে দেওয়া হবে।

এ বিষয়ে আব্দুল্লাহপুর ইউপি চেয়ারম্যান আল এমরান প্রিন্স বলেন, বর্তমান সময়ে বিশ্বের এক আতংঙ্কের নাম করোনা ভাইরাস, এ ভাইরাস থেকে আমাদেরকে বাঁচতে হলে সবাইকে বেশি বেশি করে সচেতন হতে হবে। সবার সচেতনতাই পারবে বাংলাদেশকে করোনা ভাইরাস থেকে মুক্ত রাখতে।

করোনা ভাইরাস থেকে বাংলাদেশকে রক্ষা করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ব্যাপক প্রদক্ষেপ হাতে নিয়েছে। সরকারকে সহযোগিতা করার জন্য সকলকেই এগিয়ে আসতে হবে। করোনা ভাইরাসের আক্রান্ত ব্যক্তি শনাক্ত হলে সরকারকে তথ্য দিয়ে সহযোগিতা করা আমাদের সকলের দায়িত্ব।

সবাই সচেতন হল দ্রুত বাংলাদেশ করোনার আতংঙ্ক থেকে বাঁচবে। আমি সরকারি নির্দেশনা অনুযায়ী অত্র আব্দুল্লাহপুর ইউনিয়নে করোনা ভাইরাস প্রতিরোধে ব্যাপক কর্মসূচী গ্রহণ করেছি । জনসাধারণকে সচেতন করতে সব ধরনের পদক্ষেপ গ্রহণ করছি ।

ভিন্নবার্তা ডটকম/এসএস

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD