1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
করোনায় আকিজ গ্রুপের পরিচালকের মৃত্যু |ভিন্নবার্তা

করোনায় আকিজ গ্রুপের পরিচালকের মৃত্যু

vinnabarta.com
  • প্রকাশ : সোমবার, ২৪ আগস্ট, ২০২০

দেশের অন্যতম শীর্ষ শিল্প প্রতিষ্ঠান আকিজ গ্রুপের পরিচালক ও চামড়া শিল্প প্রতিষ্ঠান এসএএফ’র ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক শেখ মমিন উদ্দিন (৬৩) করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। করোনায় আক্রান্ত হয়ে গত ১২ আগস্ট তিনি ঢাকার মগবাজারে অবস্থিত আদ্ব-দীন হাসপাতালে ভর্তি হন। পরে সোমবার বিকাল সাড়ে ৫ টার চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

শিল্পপতি শেখ মমিন উদ্দিন আকিজ গ্রুপের প্রতিষ্ঠাতা মরহুম শেখ আকিজ উদ্দিনের মেঝো ছেলে এবং যশোর-১ আসনের সরকার দলীয় সংসদ সদস্য শেখ আফিল উদ্দিনের সহোদর। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ মেয়ে, এক ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

এসএএফ’র জেনারেল ম্যানেজার আবুল ইসলাম জানান, মঙ্গলবার সকাল ১০টায় যশোরের অভয়নগরে অবস্থিত এসএএফ’র কারখানা চত্বরে তার প্রথম জানাজা এবং দুপুর ১২টায় গ্রামের বাড়ি খুলনার ফুলতলা উপজেলার বেজেরডাঙ্গা গ্রামে দ্বিতীয় জানাজা শেষে বাবার কবরের পাশে তাকে দাফন করা হবে।

সদ্যপ্রয়াত শেখ মমিন উদ্দিন রাজঘাট জাফরপুর হাইস্কুল থেকে এসএসসি পাশ করেন। খুলনা বিএল কলেজ থেকে বিএসসি পাশ করে ইংল্যান্ডে যান। সেখানকার নর্থ হ্যামটন বিশ্ববিদ্যালয় থেকে লেদার টেকনোলজিতে উচ্চতর ডিগ্রি অর্জন করেন। আশির দশকে মোমিন উদ্দিন যশোরের অভয়নগর উপজেলার তালতলার পরিত্যক্ত এসএএফ চামড়া কারখানার দায়িত্ব নেন। এরপর তিনি রুগ্ন কারখানাটিকে আধুনিকীকরণ করে দেশের শ্রেষ্ঠ চামড়া কারখানায় পরিণত করেন। ২০০৯, ২০১০, ২০১১ সালে চামড়া ও চামড়াজাত পণ্য বিদেশে রপ্তানির জন্য তিনি জাতীয় রপ্তানি ট্রফি (স্বর্ণ) অর্জন করেন। তিনি কমার্সিয়াল ইম্পরটেন্ট পার্সন (সিআইপি) ছিলেন।
ভিন্নবার্তা ডটকম/এসএস

আরো পড়ুন

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By ProfessionalNews