1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
ইসরাইল কথা না রাখলেও সম্পর্ক রাখবে আমিরাত - |ভিন্নবার্তা

ইসরাইল কথা না রাখলেও সম্পর্ক রাখবে আমিরাত

vinnabarta.com
  • প্রকাশ : বুধবার, ২ সেপ্টেম্বর, ২০২০, ১২:৪১ pm

অধিকৃত পশ্চিমতীরকে একীভূত না করার প্রতিশ্রুতি যদি দখলদার ইসরাইল নাও রাখে, তবু ইহুদিবাদী রাষ্ট্রটির সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করবে না সংযুক্ত আরব আমিরাত। মঙ্গলবার আরব আমিরাতের এক কর্মকর্তা সেই কথা স্বীকারও করেছেন।

দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা জামাল আল-মুশাররাখ এক সংবাদ সম্মেলনে বলেন, ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিকীকরণের মাধ্যমে পশ্চিমতীর একীভূত করার পরিকল্পনা স্থগিত করতে পেরেছে। কিন্তু ভবিষ্যতে যা-ই ঘটুক না কেন, সম্পর্ক অব্যাহত থাকবে।

তিনি বলেন, আমরা আরব ঐকমত্যের সঙ্গেই থাকছি। পশ্চিমতীর একীভূত করার পরিকল্পনা স্থগিত রাখতে আমরা ইসরাইলকে বাধ্য করেছি। সর্বোচ্চ সমাধান, শেষ সমাধান হচ্ছে– ফিলিস্তিনিদের টিকে থাকার সমাধান।

ইসরাইলি দৈনিক হারিৎসকে দেয়া সাক্ষাৎকারে যখন তাকে জিজ্ঞাসা করা হয় যে, ইসরাইল যদি পশ্চিমতীরকে একীভূত করে তা হলে কি আমিরাতের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ভেঙে যাবে? জবাবে মুশাররাখ বলেন, নাহ, তা হবে না।

আমিরাতের এ কর্মকর্তা আরও বলেন, ইসরাইলের ভবিষ্যৎ কার্যক্রম নিয়ে আমরা কোনো ভবিষ্যদ্বাণী করতে পারছি না। বেশ কয়েকটি ক্ষেত্রে এ সম্পর্ক তৈরি হয়েছে। একটির ক্ষেত্রে আরেকটিকে অগ্রাধিকার দেয়া হয়নি।
ভিন্নবার্তা ডটকম/এসএস

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD