1. admin-1@vinnabarta.com : admin : admin
  2. admin-2@vinnabarta.com : Rumana Jaman : Rumana Jaman
  3. admin-3@vinnabarta.com : Saidul Islam : Saidul Islam
  4. bddesignhost@gmail.com : admin : jashim sarkar
  5. newspost2@vinnabarta.com : ebrahim-News :
  6. vinnabarta@gmail.com : admin_naim :
  7. admin_pial@vinnabarta.com : admin_pial :

তিন সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

ভিন্নবার্তা প্রতিবেদক
  • প্রকাশের সময় : শুক্রবার, ১২ ফেব্রুয়ারী, ২০২১ ১২:২৯ pm

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের সংসদ সদস্য র. আ. ম. উবায়দুল মোকতাদির চৌধুরীর বক্তব্য বিকৃত করে অনলাইনে প্রচারের অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে। মামলায় ৩ সাংবাদিকের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ২০-২৫ জনকে আসামি করা হয়েছে।

বৃহস্পতিবার (১১ফেব্রুয়ারি) রাতে সদর মডেল থানায় ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন শোভন বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলার নাম উল্লেখ করা আসামিরা হলেন যুবকণ্ঠ টোয়েন্টিফোর ডটকমের সম্পাদক মুফতী নেয়ামতুল্লাহ আমিন, প্রতিবেদক খালিদ সাইয়্যাফ ও মদিনা নিউজ টোয়েন্টিফোরের সম্পাদক।

মামলায় সাক্ষী করা হয়েছে সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএএইচ মাহবুবুল আলম, জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেল ও কলেজ ছাত্রলীগের যুগ্ম-সম্পাদক আব্দুল আজিজ অনিক।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ৭ ফেব্রুয়ারি মহান মাতৃভাষা দিবস পালন উপলক্ষে জেলা প্রশাসন আয়োজিত এক সভায় সংসদ সদস্য বিভিন্ন নির্দেশনামূলক বক্তব্য রাখেন। সভায় বিভিন্ন জাতীয় দিবসে ধর্মীয় শিক্ষাপ্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন মনিটরিং ও উদ্বুদ্ধকরণের কথা আলোচিত হয়। এর একদিন পর গত ৯ ফেব্রুয়ারি মুফতী নেয়ামতুল্লাহ আমিন সম্পাদিত অনলাইন পোর্টালে খালিদ সাইয়্যাফের লেখা ‘কওমী মাদরাসার শিক্ষার্থীদের বাংলাদেশে থাকারই অধিকার নেই : ব্রাহ্মণবাড়িয়ার এমপি’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ করে ফেসবুকে শেয়ার করেন।

এজাহারে আরও বলা হয়, এতে উদ্দেশ্যপ্রণোদিতভাবে মানহানি, ধর্মীয় উত্তেজনা সৃষ্টি ও সাম্প্রদায়িক গোলযোগ সৃষ্টির ষড়যন্ত্রের উদ্দেশ্যে সাংসদের বক্তব্য বিকৃত করে প্রকাশ করে। একই ভাবে modinanews24.com নামের আরেকটি পোর্টালে এই সংবাদটি প্রচার ও প্রকাশ করে। যার ফলে স্থানীয় কওমী মাদরাসা ও ধর্মপ্রাণ মুসলমানদের ধর্মীয় মূল্যবোধে আঘাত হেনে উত্তেজনা সৃষ্টি করে।

এ বিষয়ে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) মুহাম্মদ শাহজাহান বলেন, ‘জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন। আমরা ফেসবুক পেইজের লিংক গুলো জব্দ করেছি। মামলাটি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।’

ভিন্নবার্তা ডটকম/এন



আরো




মাসিক আর্কাইভ