1. admin-1@vinnabarta.com : admin : admin
  2. admin-2@vinnabarta.com : Rumana Jaman : Rumana Jaman
  3. admin-3@vinnabarta.com : Saidul Islam : Saidul Islam
  4. bddesignhost@gmail.com : admin : jashim sarkar
  5. vinnabarta@gmail.com : admin_naim :
  6. admin_pial@vinnabarta.com : admin_pial :

বাংলাদেশ থেকে নতুন কর্মী নেবে কাতার

ভিন্নবার্তা প্রতিবেদক
  • প্রকাশের সময় : বুধবার, ১৮ জানুয়ারী, ২০২৩ ১০:১১ pm

পর্যটন, মেডিকেল ও হোটেলসহ সেবামূলক খাতে বাংলাদেশ থেকে নতুন কর্মী নিয়োগের ব্যাপারে সহযোগিতার আশ্বাস দিয়েছেন কাতারের শ্রম মন্ত্রণালয়ের আন্ডার সেক্রেটারি মুহাম্মদ হাসান আল উবাইদলি।

বুধবার কাতারের শ্রম মন্ত্রণালয়ের আন্ডার সেক্রেটারির সঙ্গে বৈঠক করেন বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স ড. মুহাম্মদ মুস্তাফিজুর রহমান। এ সময় আন্ডার সেক্রেটারি থেকে এমন আশ্বাস পাওয়া যায়।

মূলত শ্রমবাজার সম্প্রসারণ ও শ্রমিকদের বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনার জন্য দুপক্ষের এ বৈঠক অনুষ্ঠিত হয়। এসময় তিনি কাতারের বিভিন্ন সেক্টরে দক্ষ ও পেশাদার জনশক্তি নিয়োগের অনুরোধ করেন ড. মুহাম্মদ মুস্তাফিজুর রহমান। জবাবে বাংলাদেশ থেকে পর্যটন, মেডিকেল ও হোটেলসহ সেবামূলক খাতে নতুন জনবল নিয়োগে সহযোগিতার আশ্বাস দেন আন্ডার সেক্রেটারি।

এছাড়া ক্ষুদ্র ও মাঝারি বাংলাদেশি উদ্যোক্তাদের ব্যবসা পরিচালনার স্বার্থে বাংলাদেশি কর্মী নিয়োগের জন্য ভিসা অনুমোদনের অনুরোধ জানানো হয়। এতে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন আন্ডার সেক্রেটারি।

চার্জ দ্য অ্যাফেয়ার্স ফিফা বিশ্বকাপ-২০২২ সফলভাবে আয়োজনের জন্য কাতারের আমির ও কাতার সরকারকে ধন্যবাদ জানান। একইসঙ্গে উবাইদলি বিশ্বকাপে বাংলাদেশিদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণকে সাধুবাদ জানান।

কাতারের বিভিন্ন কোম্পানির কর্ণধার ও রিক্রুটমেন্ট এজেন্সির অংশগ্রহণে বাংলাদেশ দূতাবাস ও কাতারের শ্রম মন্ত্রণালয়ের যৌথ উদ্যোগে বাংলাদেশের দক্ষ জনশক্তি বিষয়ে চার্জ দ্য অ্যাফেয়ার্স একটি সেমিনার করার প্রস্তাব রাখা হয়। উবাইদলি এ বিষয়ে ইতিাবাচক সাড়া দেন ও লিখিত প্রস্তাবনা পেশ করার জন্য অনুরোধ করেন।

এছাড়া চার্জ দ্য অ্যাফেয়ার্স বাংলাদেশি কর্মীদের সার্বিক কল্যাণ নিশ্চিতের জন্যে কম্প্রিহেন্সিভ ইন্স্যুরেন্স, দ্রুত সময়ে শ্রম বিরোধ নিষ্পত্তি, কর্মীদের মামলা চলাকালীন সাময়িক ওয়ার্ক পারমিটের ব্যবস্থা ও মৃত্যুজনিত ক্ষতিপূরণসহ শ্রমিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে বিস্তারিত আলোচনা করেন।

বৈঠকে বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব তনময় ইসলাম ও দ্বিতীয় সচিব (এইচওসি) মো. নাসির উদ্দিন উপস্থিত ছিলেন।

ভিন্নবার্তা/এমএসআই



আরো




মাসিক আর্কাইভ