1. admin-1@vinnabarta.com : admin : admin
  2. admin-2@vinnabarta.com : Rumana Jaman : Rumana Jaman
  3. admin-3@vinnabarta.com : Saidul Islam : Saidul Islam
  4. bddesignhost@gmail.com : admin : jashim sarkar
  5. newspost2@vinnabarta.com : ebrahim-News :
  6. vinnabarta@gmail.com : admin_naim :
  7. admin_pial@vinnabarta.com : admin_pial :

যশোর বোর্ডে এসএসসির বাংলা ২য় পত্রের এমসিকিউ পরীক্ষা স্থগিত

ভিন্নবার্তা প্রতিবেদক
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৬ সেপ্টেম্বর, ২০২২ ৬:৫৫ pm

যশোর শিক্ষা বোর্ডের অধীনে আগামীকাল শনিবার (১৭ সেপ্টেম্বর) অনুষ্ঠিতব্য বাংলা দ্বিতীয় পত্রের (১০২) বহুনির্বাচনী (এমসিকিউ) অংশের পরীক্ষা স্থগিত করা হয়েছে। তবে বাংলা দ্বিতীয় পত্রের সৃজনশীল অংশের পরীক্ষা যথাসময়ে অনুষ্ঠিত হবে। এছাড়া অন্যান্য বোর্ডগুলোর অধীনে পরীক্ষা এদিন যথারীতি অনুষ্ঠিত হবে।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. আহসান হাবীব স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এ সংক্রান্ত একটি আদেশ যশোর, খুলনা, সাতক্ষীরা, বাগেরহাট, চুয়াডাঙ্গা, মেহেরপুর, নড়াইল, ঝিনাইদহ ও মাগুরার জেলা প্রশাসকের নিকট পাঠানো হয়েছে।

যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. আহসান হাবীব স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানা যায়, শুধুমাত্র যশোর বোর্ডের অধীনে থাকা যশোর, খুলনা, সাতক্ষীরা, বাগেরহাট, চুয়াডাঙ্গা, মেহেরপুর, নড়াইল, ঝিনাইদহ ও মাগুরা জেলার পরীক্ষার্থীদের বাংলা দ্বিতীয় পত্রের বহুনির্বাচনী পরীক্ষা হবে না। তবে এসব জেলার পরীক্ষার্থীদের বাংলা দ্বিতীয় পত্রের সৃজনশীল বা রচনামূলক পরীক্ষা যথাসময়ে অনুষ্ঠিত হবে। এসব জেলার পরীক্ষার্থীদের যথারীতি সকাল সাড়ে ১০টায় কেন্দ্রে প্রবেশ করতে হবে। আর বেলা ১১টা থেকে ১২টা ৪০ মিনিট পর্যন্ত তাদের বাংলা দ্বিতীয়পত্রের সৃজনশীল বা রচনামূলক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, স্থগিতকৃত বাংলা দ্বিতীয় পত্রের বহুনির্বাচনী পরীক্ষার তারিখ পরবর্তীতে জানানো হবে।

জানা গেছে, গতকাল বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) এসএসসির বাংলা প্রথমপত্র পরীক্ষায় নড়াইলের কালিয়া উপজেলার প্যারী শংকর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে বাংলা প্রথমপত্রের পরীক্ষার সময় বাংলা দ্বিতীয় পত্রের বহুনির্বাচনী প্রশ্নপত্র বিতরণ করা হয়। আর উপজেলার বাঐসোনা কামশিয়া মাধ্যমিক বিদ্যালয় এবং লোহাগড়া উপজেলার দিঘলিয়া নবগঙ্গা ডিগ্রি কলেজ ও ইতনা স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে প্রশ্নপত্রের প্যাকেট খুলে বাংলা দ্বিতীয় পত্রের বহুনির্বাচনী প্রশ্নপত্র পাওয়া যায়। এ ঘটনার প্রেক্ষিতে বাংলা দ্বিতীয়পত্রের এমসিকিউ অংশের পরীক্ষা স্থগিত করা হয়েছে।
ভিন্নবার্তা ডটকম/এন



আরো




মাসিক আর্কাইভ