1. admin-1@vinnabarta.com : admin : admin
  2. admin-2@vinnabarta.com : Rumana Jaman : Rumana Jaman
  3. admin-3@vinnabarta.com : Saidul Islam : Saidul Islam
  4. bddesignhost@gmail.com : admin : jashim sarkar
  5. newspost2@vinnabarta.com : ebrahim-News :
  6. vinnabarta@gmail.com : admin_naim :
  7. admin_pial@vinnabarta.com : admin_pial :

নারী নির্যাতন মামলা : জামিন না পেয়ে অজ্ঞান অজি ক্রিকেটার

ভিন্নবার্তা প্রতিবেদক
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪ ৭:৪১ pm

নারী নির্যাতন মামলায় আগেই অভিযুক্ত হয়েছিলেন অস্ট্রেলিয়ার সাবেক তারকা ওপেনার মাইকেল স্ল্যাটার। যার কারণে গত কয়েকদিন তিনি পুলিশি হেফাজতে আছেন। এবার অনুষ্ঠিত শুনানিতে তাকে জামিন না দিয়ে উল্টো রিমান্ডে পাঠানোর নির্দেশ দিয়েছেন দেশটির কুইন্সল্যান্ড আদালত। নতুন এই আদেশ শুনে স্ল্যাটার আদালতেই জ্ঞান হারিয়ে ফেলেন। সবমিলিয়ে ৫৪ বছর বয়সী এই ধারাভাষ্যকারের বিরুদ্ধে ১৯টি গুরুতর অভিযোগ রয়েছে।

আজ (মঙ্গলবার) জামিন শুনানির জন্য কয়েদিদের সবুজ পোশাক পরে আদালতে হাজির হয়েছিলেন স্ল্যাটার। যেখানে আদালত জামিন নামঞ্জুর করার পর তিনি প্রথমে দুহাতে মুখ ঢাকেন। এরপর তাকে সেলে নিয়ে যাওয়ার সময়ই জ্ঞান হারিয়ে পড়ে যান। গত বছরের ৫ ডিসেম্বর থেকে চলতি বছরের ১২ এপ্রিল পর্যন্ত লাগাতার অত্যাচার করার অভিযোগ উঠেছে মাইকেল স্ল্যাটারের বিরুদ্ধে।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি বলছে, স্ল্যাটারের বিরুদ্ধে অভিযোগগুলোর মধ্যে রয়েছে ঘরোয়া সহিংসতা, অনৈতিকভাবে গোপনে নজরদারি ও হয়রানি, রাতে অন্যের ঘরে বেআইনিভাবে অনুপ্রবেশ ও শারীরিকভাবে আক্রমণ। এসব অভিযোগেই সাবেক এই অজি তারকাকে রিমান্ডে নিয়েছে পুলিশ। যদিও স্ল্যাটার তার বিরুদ্ধে ওঠা সব অভিযোগ অস্বীকার করেছেন। আগামী ৩১ মে আদালতে পরবর্তী শুনানি রয়েছে তার।

সংবাদমাধ্যমের তথ্যমতে, মারধর ও শ্বাসরোধের চেষ্টা ছাড়াও স্ল্যাটার গত ১০-১১ মার্চ এক নারীকে প্রায় ২০০টি মেসেজ পাঠিয়েছেন বলে অভিযোগ রয়েছে। যেখানে একাধিকবার তিনি গালিগালাজও করেন তাকে। এপ্রিলের ১০ তারিখে আরও প্রায় ১০০টি টেক্সট করেন স্ল্যাটার। এছাড়াও ওই নারীর দাবি– সিসিটিভির মাধ্যমে তার ওপর নাকি নজরদারি চালাতেন মাইকেল স্ল্যাটার।

এদিকে, স্ল্যাটার মানসিক সমস্যায় ভুগছেন আদালতকে বলে জানিয়েছেন তার আইনজীবী মাইকেল রবিনসন। চিকিৎসকের একটি প্রেসক্রিপশন দেখিয়ে বলা হয়, মানসিক অবসাদে ভুগছেন স্ল্যাটার। মাঝেমধ্যেই বেপরোয়া হয়ে আক্রমণাত্মক হয়ে ওঠেন তিনি। গত সপ্তাহেই সেই মনোরোগ চিকিৎসকের কাছে তার যাওয়ার কথা ছিল। যদিও সিসিটিভি ফুটেজ প্রকাশ করে পুলিশ দাবি করেছে, তাকে জামিন দিলে এমন ঘটনা পুনরায় ঘটাতে পারেন স্ল্যাটার। ওই নারীর বাড়ির সিসিটিভি ফুটেজে দেখা গেছে, দরজা ভেঙে ঢোকার চেষ্টা করছেন অজি ক্রিকেটের এই সাবেক তারকা।

উল্লেখ্য, ১৯৯৩ থেকে ২০০১ সাল পর্যন্ত অস্ট্রেলিয়ার হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন স্ল্যাটার। যেখানে ৭৪ টেস্টে ৪২.৮৩ গড়ে তিনি ৫৩১২ রান করেছেন। ১৪টি টেস্ট সেঞ্চুরি রয়েছে ৫৪ বছর বয়সী ওপেনারের। খেলোয়াড়ি ক্যারিয়ার শেষে স্ল্যাটার ধারাভাষ্যে পরিচিত মুখ। ২০০৪ সাল থেকে ক্রিকেট বিশ্লেষণের কাজটি করে আসছেন স্ল্যাটার।
ভিন্নবার্তা ডটকম/এন



আরো




মাসিক আর্কাইভ