1. admin-1@vinnabarta.com : admin : admin
  2. admin-2@vinnabarta.com : Rumana Jaman : Rumana Jaman
  3. admin-3@vinnabarta.com : Saidul Islam : Saidul Islam
  4. bddesignhost@gmail.com : admin : jashim sarkar
  5. newspost2@vinnabarta.com : ebrahim-News :
  6. vinnabarta@gmail.com : admin_naim :
  7. admin_pial@vinnabarta.com : admin_pial :

নগরবাসীর সহায়তায় ডেঙ্গু প্রতিরোধ: মেয়র আতিক

ভিন্নবার্তা প্রতিবেদক
  • প্রকাশের সময় : বুধবার, ৪ আগস্ট, ২০২১ ৯:০৬ pm

নগরীর এক কোটি মানুষের দুই কোটি হাতকে কাজে লাগিয়ে পরিস্কার-পরিচ্ছন্নতার মাধ্যমে এডিস মশা, ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধ করতে হবে বলে মন্তব্য করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। তিনি বলেছেন, শহরকে রক্ষা করার দায়িত্ব শুধু মেয়র কিংবা সরকারের একার নয়, আমাদের সবার। তাই নিজের পরিবারসহ শহরকে রক্ষা করার জন্য প্রত্যেককেই দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে।

বুধবার রাজধানীর ভাটারায় মাদানী অ্যাভিনিউ এলাকায় এডিস মশা, ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধের লক্ষ্যে মশক নিধনে চিরুনি অভিযান ও জনসচেতনতামূলক কার্যক্রমে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

মেয়র বলেন, নিজেদের সুস্থতার জন্যই পরিস্কার-পরিচ্ছন্নতা কার্যক্রমকে একটি সামাজিক আন্দোলনে পরিণত করতে হবে। তিনি বলেন, সরকারি কিংবা বেসরকারি যে কোনো ভবনেই এডিসের লার্ভা পাওয়া গেলে জরিমানাসহ প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে, জরিমানার পরিমাণও ক্রমান্বয়ে বাড়তে থাকবে।

বক্তব্য শেষে মেয়রের উপস্থিতিতেই একটি নির্মাণাধীন ভবনে এডিস মশার উৎপত্তিস্থল চিহ্নিত হওয়ায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ভবন মালিককে দুই লাখ টাকা জরিমানা করা হয়। পরে মেয়র নগরবাসীর মধ্যে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এডিস মশা, ডেঙ্গু ও চিকুনগুনিয়া বিরোধী বিভিন্ন ব্যানার ও ফেস্টুনে সুসজ্জিত খোলা ট্রাকে করে ডিএনসিসির ৯ নম্বর অঞ্চলের ভাটারা ও গুলশানসহ বিভিন্ন এলাকা সরেজমিন পরিদর্শন করেন।

এ সময় ঢাকা-১১ আসনের সংসদ সদস্য একেএম রহমতুল্লাহ, ডিএনসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল জোবায়দুর রহমানসহ স্থানীয় কাউন্সিলররা উপস্থিত ছিলেন।
ভিন্নবার্তা ডটকম/এন



আরো




মাসিক আর্কাইভ