1. admin-1@vinnabarta.com : admin : admin
  2. admin-2@vinnabarta.com : Rumana Jaman : Rumana Jaman
  3. admin-3@vinnabarta.com : Saidul Islam : Saidul Islam
  4. bddesignhost@gmail.com : admin : jashim sarkar
  5. newspost2@vinnabarta.com : ebrahim-News :
  6. vinnabarta@gmail.com : admin_naim :
  7. admin_pial@vinnabarta.com : admin_pial :

কয়েকজন বিশিষ্ট সাংবাদিকের টুইটার অ্যাকাউন্ট ব্লক

ভিন্নবার্তা প্রতিবেদক
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৬ ডিসেম্বর, ২০২২ ৪:২৪ pm

কয়েকজন বিশিষ্ট সাংবাদিকের অ্যাকাউন্ট ব্লক করে দিয়েছে টুইটার। বিবিসি জানিয়েছে, এসব সাংবাদিক টুইটারের মালিক ইলন মাস্কের বিষয়ে তথ্য সংগ্রহ করছিল। তাদের টুইটার অ্যাকাউন্টগুলি হঠাৎ করে স্থগিত করা হয়েছে। টুইটার জানিয়েছে, এসব সাংবাদিক টুইটারের নীতি লঙ্ঘন করেছেন।

টুইটারের একজন মুখপাত্র প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট দ্য ভার্জকে বলেছেন, নিষেধাজ্ঞাটি ডেটা লাইভ শেয়ারিংয়ের সাথে সম্পর্কিত।

সাংবাদিকদের অ্যাকাউন্ট ব্লক করার কিছু সময় আগে ইলন মাস্ক ঘোষণা দিয়েছিলেন, তার ব্যক্তিগত জেটের তথ্য সংগ্রহ করে এমন ব্যক্তির বিরুদ্ধে পদক্ষেপ নেবেন।
স্থগিত অ্যাকাউন্টগুলির মধ্যে নিউ ইয়র্ক টাইমসের রায়ান ম্যাক; দ্য ওয়াশিংটন পোস্টের ড্রু হারওয়েল; হারুন রূপার, একজন স্বাধীন সাংবাদিক; সিএনএন-এর ডনি ও’সুলিভান; ম্যাশেবলের ম্যাট বাইন্ডার; টনি ওয়েবস্টার, একজন স্বাধীন সাংবাদিক; দ্য ইন্টারসেপ্টের মিকাহ লি; এবং রাজনৈতিক সাংবাদিক কিথ ওলবারম্যানের অ্যাকাউন্ট রয়েছে।

দ্য নিউ ইয়র্ক টাইমসের একজন মুখপাত্র এই স্থগিতাদেশকে ‌‌‘সন্দেহজনক এবং দুর্ভাগ্যজনক’ বলে অভিহিত করেছেন। ওই মুখপাত্র আরও বলেছে, অ্যাকাউন্ট বন্ধের বিষয়ে তারা কিংবা রিপোর্টার রায়ান ম্যাক কোনো ব্যাখ্যা পাননি।

সিএনএন বলেছে, এই ঘটনা ‘উদ্বেগজনক’ কিন্তু ‘আশ্চর্যজনক’ নয়। তারা টুইটারের কাছে এ বিষয়ে ব্যাখ্যা চেয়েছে।

সূত্র : বিবিসি ও নিউ ইয়র্ক টাইমস

ভিন্নবার্তা  ডটকম/পিকেএইচ



আরো




মাসিক আর্কাইভ