1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
হঠাৎ বুকে ব্যথা, হাসপাতালে ভর্তি মনমোহন সিং - |ভিন্নবার্তা

হঠাৎ বুকে ব্যথা, হাসপাতালে ভর্তি মনমোহন সিং

vinnabarta.com
  • প্রকাশ : সোমবার, ১১ মে, ২০২০, ১১:৩৯ am

হঠাৎ অসুস্থ হয়ে পড়েছেন ভারতের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং। বুকে ব্যথা অনুভব করায় রোববার রাতে তাকে দিল্লি এইমস হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে কার্ডিও থোরাসিক ওয়ার্ডে তাকে অবজার্ভেশনে রাখা হয়েছে। বার্তা সংস্থা এএনআইয়ের বরাতে এ তথ্য নিশ্চিত করেছে জিনিউজ।

হাসপাতাল সূত্রে খবর, মনমোহন সিংকে সাধারণ বেডে রাখা হয়েছে। তার চিকিত্সার দায়িত্বে রয়েছেন কার্ডিওলজি বিভাগের অধ্যাপক ডা নীতীশ নায়েক। জানা গেছে, লকডাউনের আগে থেকেই অসুস্থ ছিলেন মনমোহন। চিকিত্সকরা তাকে বিশ্রামে থাকতে পরামর্শ দেন।

২০০৯ সালে তার বাইপাস সার্জারি করা হয়। এরপর থেকেই বেশ দুর্বল সাবেক এই প্রধানমন্ত্রী। তবে অসুস্থ থাকলেও লকডাউন পরবর্তী সময়ে রাজনীতিতে সচল হন মনমোহন। সম্প্রতি সোনিয়া ও কংগ্রেসের মুখ্যমন্ত্রীদের নিয়ে তিনি সরকারের বিরুদ্ধে সমালোচনায় মুখর হন। দেশের অর্থনীতি নিয়ে তিনি প্রশ্ন তোলেন।

প্রসঙ্গত ২০০৪ সালের সাধারণ নির্বাচনের পর মনমোহন সিং ভারতের জাতীয় কংগ্রেসের নেতৃত্বাধীন ইউনাইটেড প্রগ্রেসিভ এলায়েন্স (ইউপিএ) জোটের পক্ষ থেকে প্রধানমন্ত্রী পদপ্রার্থী হিসেবে মনোনীত হন।

ওই বছরের ২২ মে তিনি প্রধানমন্ত্রীর শপথ গ্রহণ করেন। এরপর ২০০৯ সালের সাধারণ নির্বাচনে ভারতীয় জাতীয় কংগ্রেসের জয়লাভের পর ২২ মে ভারতের প্রধানমন্ত্রী হিসেবে পুনর্নির্বাচিত হন মনমোহন।

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD