1. jashimsarkar1980@gmail.com : admin : jashim sarkar
  2. naim@vinnabarta.com : admin_naim :
  3. admin_pial@vinnabarta.com : admin_pial :
  4. admin-1@vinnabarta.com : admin : admin
  5. admin-2@vinnabarta.com : Rumana Jaman : Rumana Jaman
  6. admin-3@vinnabarta.com : Saidul Islam : Saidul Islam
সাংবাদিকদের পিপিই দিলেন হিন্দু মহাজোট - |ভিন্নবার্তা




সাংবাদিকদের পিপিই দিলেন হিন্দু মহাজোট

ভিন্নবার্তা প্রতিবেদক
  • প্রকাশের সময় : বুধবার, ১৫ এপ্রিল, ২০২০ ৭:২৪ অপরাহ্ন

বাংলাদেশে ভারতীয় মিডিয়ার প্রতিনিধিত্বকারী সাংবাদিকদের ব্যাক্তিগত সুরক্ষার জন্য পার্সোনাল প্রটেক্টিভ ইকুইপমেন্ট (পিপিই) দিয়েছেন বাংলাদেশের জাতীয় হিন্দু মহাজোট।বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও ইন্ডিয়ান মিডিয়া করেসপন্ডেন্ট অ্যাসোসিয়েশন, বাংলাদেশের (ইমক্যাব) ভাইস প্রেসিডেন্ট কুদ্দুস আফ্রাদের কাছে তিনি পিপিই হস্তান্তর করেন হিন্দু মহাজোটের মহাসচিব এ্যাডভোকেট গোবিন্দ চন্দ্র প্রামাণিক। এ সময় অনন্যদের মধ্যে উপস্থিত ছিলেন হিন্দু মহাজোটের যুগ্ম মহাসচিব হেডলাইনস ত্রিপুরার বাংলাদেশের প্রতিনিধি সাংবাদিক সুজন দে, ইমক্যাবের সেক্রেটারি রফিকুল ইসলাম সবুজ, কোষাধ্যক্ষ মাছুম বিল্লাহ, সাংগঠনিক সম্পাদক মীর আফরোজ জামান, নিবাহী সদস্য আমিনুল ইসলাম ভূঁইয়া। পার্সোনাল প্রটেক্টিভ ইকুইপমেন্ট (পিপিই) গ্রহণ করে ইমক্যাবের ভাইস প্রেসিডেন্ট কুদ্দুস আফ্রাদ গোবিন্দ প্রামাণিকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তাকে অভিনন্দন জানান। তিনি বলেন, এসব পিপিই করোনার এই সময়ে ভারতীয় মিডিয়ায় কর্মরত সাংবাদিকদের দায়িত্ব পালনে ব্যক্তিগত সুরক্ষার কাজ করবে। এতে সাংবাদিকরা আরো নির্ভর হয়ে দায়িত্ব পালনে সক্ষম হবেন।

সাংবাদিক নেতা কুদ্দুস আফ্রাদ ঢাকাসহ সারাদেশের সাংবাদিকদের ব্যাক্তিগত নিরাপত্তা সামগ্রী দেয়ার জন্য সামর্থবানদের এগিয়ে আসার আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘নিরাপত্তায় করোনার সঙ্গে যুদ্ধে অগ্রভাগে থেকে কাজ করছে সাংবাদিকরা। কিন্তু দু:খজনক হলেও সত্য আজও আমাদের দেশের সাংবাদিকরা অরক্ষিত। এখন পর্যন্ত সরকার বা অন্যান্য প্রতিষ্ঠান আমাদের কোন সহায়তা করে নাই। আমরা পূর্ণ সহযোগিতা চায় না। আমরা সাংবাদিকদের ব্যাক্তিগত সুরক্ষার জন্য দাবি জানাই।’

হিন্দু মহাজোটের মহাসচিব গোবিন্দ প্রামাণিক বলেন, ‘বর্তমান মহা বিপর্যয়ের সময় সাংবাদিকরা যেভাবে কাজ কাজ করছে তাতে আমার মনে হয়েছে সবচেয়ে বেশি ঝুঁকিতে তারাই রয়েছে। এ জন্য তাদের নিরাপত্তা আগে দরকার বলে আমার মনে হয়েছে। সাংবাদিকরা যাতে নিরাপত্তা নিয়ে কাজ করতে পারে সেই জন্যই আমার এই ক্ষুদ্র প্রয়াস।

ভিন্নবার্তা/এমএসআই



আরো




মাসিক আর্কাইভ