1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
সরকারি কর্মকর্তার পরিবার পাবে ৫০ লাখ টাকা |ভিন্নবার্তা

সরকারি কর্মকর্তার পরিবার পাবে ৫০ লাখ টাকা

vinnabarta.com
  • প্রকাশ : বৃহস্পতিবার, ২৩ এপ্রিল, ২০২০, ১০:০৪ অপরাহ্ন

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কোনো সরকারি কর্মকর্তা মৃত্যুবরণ করলে তার পরিবারকে ২৫ লাখ থেকে ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়া হবে। আর করোনায় আক্রান্ত হলে তাকে দেওয়া হবে ৫ লাখ থেকে ১০ লাখ টাকা ক্ষতিপূরণ। এই টাকা গ্রেড ভেদে মাঠ পর্যায়ে কর্মরত চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী, পুলিশ, সেনাবাহিনী এবং প্রত্যক্ষভাবে নিয়োজিত প্রজাতন্ত্রের অন্যান্য কর্মচারীরা পাবেন।

বৃহস্পতিবার অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগ থেকে এ সংক্রান্ত পরিপত্র জারি করা হয়েছে। উপসচিব ড. মোহাম্মদ আবু ইউসুফ স্বাক্ষরিত এক পরিপত্রে এই আদেশ জারি করা হয়েছে।

এতে বলা হয়, করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের সেবা প্রদানে সরাসরি কর্মরত ডাক্তার, নার্স এবং স্বাস্থ্যকর্মীসহ এ সংক্রান্ত সরকার ঘোষিত নির্দেশনা বাস্তবায়নে মাঠ প্রশাসন, আইন-শৃঙ্খলা বাহিনী, সেনাবাহিনী এবং প্রত্যক্ষভাবে নিয়োজিত প্রজাতন্ত্রের অন্যান্য কর্মচারী দায়িত্ব পালনকালে করোনায় আক্রান্ত হলে সরকার পক্ষ থেকে ক্ষতিপূরণের সিদ্ধান্ত নিয়েছে।

উক্ত ক্ষতিপূরণের আওতায় করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের সেবা প্রদানে সরাসরি কর্মরত ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মী ও ভাইরাসের প্রাদুর্ভাব নিয়ন্ত্রণে লকডাউন ও সরকার ঘোষিত নির্দেশনা বাস্তবায়নে মাঠ প্রশাসন, আইন-শৃঙ্খলা বাহিনী, সেনাবাহিনী এবং প্রত্যক্ষভাবে নিয়োজিত প্রজাতন্ত্রের অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীরা এই সুবিধা পাওয়ার যোগ্য বলে বিবেচিত হবেন।

এক্ষেত্রে ১-৯তম গ্রেডের কর্মকর্তা-কর্মচারীরা করোনা আক্রান্ত হলে ১০ লাখ টাকা ক্ষতিপূরণ পাবেন। করোনায় মৃত্যুবরণ করলে তার পরিবার ৫০ লাখ টাকা পাবে।
১০-১৪তম গ্রেডের কর্মকর্তারা করোনায় আক্রান্ত হলে সাড়ে ৭ লাখ টাকা ক্ষতিপূরণ পাবেন। আর মৃত্যুবরণ করলে পরিবার পাবে সাড়ে ৩৭ লাখ টাকা।

এছাড়াও ১৫-২০তম গ্রেডের কর্মকর্তারা আক্রান্ত হলে ক্ষতিপূরণ পাবে পাঁচ লাখ টাকা। আর মৃত্যুবরণ করলে ক্ষতিপূরণ পাবে পরিবার ২৫ লাখ টাকা।

ভিন্নবার্তা/এমএসআই

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD