1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
লালমোহনে প্রথম করোনা রোগী শনাক্ত, ৬ বাড়ি লকডাউন - |ভিন্নবার্তা

লালমোহনে প্রথম করোনা রোগী শনাক্ত, ৬ বাড়ি লকডাউন

vinnabarta.com
  • প্রকাশ : সোমবার, ১১ মে, ২০২০, ১১:৩৫ am

ভোলার লালমোহন উপজেলায় প্রথম করোনা রোগী শনাক্ত হয়েছে। এ ঘটনার পর এলাকার ছয় ঘর লকডাউন করা হয়েছে। ১০ এপ্রিল রোববার রাতে উপজেলার ফরাজগঞ্জ ইউনিয়নের ৯নং ওয়ার্ডের মহেষখালী গ্রামে ২২ বছরের এক নারীর রিপোর্টে করোনা পজিটিভ আসে। খবর পেয়ে রাতেই ওই বাড়িতে যান ভোলা-৩ আসনের এমপি নূরুন্নবী চৌধুরী শাওন, উপজেলা নির্বাহী অফিসার হাবিবুল হাসান রুমি ও স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা।

আসমার জন্য এমপি শাওনের পক্ষ থেকে ১৪ দিনের জন্য খাদ্যসামগ্রী ও ইফতার উপহার দেয়া হয়। এ সময় আক্রান্ত নারীর বাড়ির আশপাশের আরও পাঁচ ঘর লকডাউন করা হয়। প্রত্যেক ঘরের জন্য খাদ্যসামগ্রী দেয়া হয়।

জানা গেছে, স্বামী ঢাকায় গাড়ি চালাতেন এবং ওই নারী গার্মেন্টে কাজ করতেন। দুই মাস আগে তারা বাড়ি ফেরেন। ওই নারী তার বাবার বাড়ি ফরাজগঞ্জ ইউনিয়নের মহেষখালী গ্রামের বাড়িতেই থাকতেন। তার স্বামীর বাড়ি পার্শ্ববর্তী উপজেলা চরফ্যাশনের দুলারহাটের মুন্সিরহাট গ্রামে।

সেখানে তিনি থাকতেন না। ঢাকা থেকে ফেরার পর তার কোনো উপসর্গ দেখা দেয়নি। তার পরও গত ৮ মে স্থানীয় কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে তার নমুনা নেয়া হয়।

রোববার যা পজিটিভ আসে। তিনি বর্তমানে সুস্থ আছেন। রাতে এমপি শাওনসহ প্রশাসনের কর্মকর্তারা ওই বাড়িতে গেলে আক্রান্ত নারী ঘরের বারান্দায় এসে কথা বলেন। তখন তিনি জানান, সুস্থ রয়েছেন। তার দেড় বছরের একটি মেয়ে আছে।

তবে আসমাকে ভিন্ন থাকার জন্য প্রশাসন থেকে নির্দেশ দেয়া হয়। পরে আবার নমুনা নেয়া হবে।

লালমোহন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. মো. মহসিন জানান, লালমোহন থেকে এ পর্যন্ত ১০৭ জনের নমুনা পাঠানো হয়েছে পরীক্ষার জন্য। এর মধ্যে ৪৪ জনের রিপোর্ট এসেছে। যার মধ্যে একজনের পজিটিভ।
ভিন্নবার্তা ডটকম/এসএস

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD