1. admin-1@vinnabarta.com : admin : admin
  2. admin-2@vinnabarta.com : Rumana Jaman : Rumana Jaman
  3. admin-3@vinnabarta.com : Saidul Islam : Saidul Islam
  4. bddesignhost@gmail.com : admin : jashim sarkar
  5. vinnabarta@gmail.com : admin_naim :
  6. admin_pial@vinnabarta.com : admin_pial :

রাজনগরে করোনার উপসর্গ নিয়ে ১ জনের মৃত্যু

ভিন্নবার্তা প্রতিবেদক
  • প্রকাশের সময় : শনিবার, ৪ এপ্রিল, ২০২০ ৬:২৩ pm

মৌলভীবাজারের রাজনগরে করোনার লক্ষণ নিয়ে একজনের (৪৫) মৃত্যু হয়েছে। তবে স্বাস্থ্য বিভাগ বলছে, তার মধ্যে প্রকট কোনো লক্ষণ ছিল না। খবর পেয়ে প্রশাসন ঘটনাস্থলে যায় এবং মৃতের পরিবারকে হোম কোয়ারেন্টিনে রাখার নির্দেশ দিয়েছে। শনিবার দুপুর ২টার দিকে র‌্যাপিড রেসপন্স টিমের সদস্যরা ওই মৃত ব্যক্তি ও স্ত্রীর শরীর থেকে নমুনা সংগ্রহ করে মৌলভীবাজার সিভিল সার্জন অফিসে পাঠিয়েছেন।

উপজেলার টেংরা ইউনিয়নের আকুয়া গ্রামের এক ব্যাক্তি (৪৫) জ্বর-সর্দি নিয়ে শনিবার সকাল সাড়ে ৯ টার দিকে মারা যান। তার মৃত্যুর খবরে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়। পরে মৃত ওই ব্যক্তির বাড়িতে গিয়ে র‌্যাপিড রেসপন্স টিম মৃতের শরীর ও তার স্ত্রীর শরীর থেকে নমুনা সংগ্রহ করে নিয়ে আসে। সংগৃহিত নমুনা পরীক্ষার জন্য সিভিল সার্জন অফিসের মাধ্যমে সংশ্লিষ্ট দফতরে পাঠানো হচ্ছে। তবে মৃত ব্যাক্তির মধ্যে প্রকট কোনো লক্ষণ ছিল না বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ বর্ণালি দাস।

এদিকে মৃত ওই ব্যক্তি বিদেশ ফরত না হওয়ায় ও স্থানীয় বাজারের একজন ব্যবসায়ী ছিলেন। হঠাৎ তিনি সর্দি কাশিতে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করায় করোনা ভাইরাসে আক্রান্ত বলে সন্দেহ করছেন অনেকেই।

ডা. বর্নালি দাস বলেন, লোকটির জ্বর-সর্দি ছিল। তবে তা খুব গুরুতর ছিল না। বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা অনুযায়ী আমরা ওই ব্যক্তির নমুনা সংগ্রহ করে পাঠিয়েছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ঊর্মি রায় বলেন, ওই ব্যাক্তির মাঝে কিছু লক্ষণ ছিল। বিষয়টি নিয়ে এলাকাবাসীর সন্দেহের সৃষ্টি হলে ওই ব্যক্তির নমুনা সংগ্রহ করা হয়েছে। তার পরিবারকে কোয়ারেন্টিনে থাকতে নির্দেশ দেয়া হয়েছে।

ভিন্নবার্তা ডটকম/এসএস



আরো




মাসিক আর্কাইভ