শিরোনাম

ভারতে আটকে পড়া বাংলাদেশিদের ফেরাতে প্রস্তুত ৮ ফ্লাইট

নভেল করোনাভাইরাসের কারণে ফ্লাইট বন্ধ হওয়ায় ভারতে আটকা পড়েছেন অন্তত এক হাজার বাংলাদেশি। তাদের বেশিরভাগই সেদেশে গিয়েছিলেন চিকিৎসা নিতে। আটকে পড়া এই বাংলাদেশিদের ফিরিয়ে আনতে ঢাকা থেকে চেন্নাই ও কলকাতায় ৮টি বিশেষ ফ্লাইট পরিচালনা করবে বেসরকারি উড়োজাহাজ পরিবহন সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্স।

ইউএস-বাংলা এয়ারলাইনসের ব্যবস্থাপনা পরিচালক আবদুল্লাহ আল-মামুন বলেন, ‘করোনাভাইরাসের প্রাদুর্ভাবে আকাশ পথে যোগাযোগ বন্ধ। অনেকেই এ কারণে দেশে ফিরতে পারেননি। ভারতে চিকিৎসা নিতে যাওয়া বাংলাদেশিদের অতিরিক্ত সময় হাসপাতাল কিংবা হোটেলে থাকতে হচ্ছে। ফলে আর্থিক সংকটসহ নানা সমস্যায় পড়তে হচ্ছে তাদের। এ কারণে ভারত ও বাংলাদেশ সরকারের উদ্যোগে বাংলাদেশি যাত্রীদের ফিরিয়ে আনা হবে।’

জানা গেছে, আগামী ২০ থেকে ২৫ এপ্রিল পর্যন্ত ৬টি ফ্লাইটে চেন্নাই থেকে ঢাকা এবং ২১ ও ২৩ এপ্রিল ২টি ফ্লাইটে কলকাতা থেকে ঢাকায় আটকে পড়া বাংলাদেশিদের ফিরিয়ে আনতে বিশেষ ফ্লাইট পরিচালনা করবে ইউএস-বাংলা এয়ারলাইন্স। দুটি রুটেই ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ দিয়ে ফ্লাইট পরিচালনা করবে এয়ারলাইন্সটি। চেন্নাই থেকে দুপুর সোয়া ১২টায় এবং কলকাতা থেকে সকাল সারে ১১টায় ফ্লাইটগুলো ঢাকার উদ্দেশে ছেড়ে আসবে।
ভিন্নবার্তা/এসএস

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
আরো পড়ুুন