শিরোনাম

প্রতিষ্ঠাবার্ষিকীতে যে সব কর্মসূচি পালন করবে বিএনপি

ভিন্নবার্তা প্রতিবেদক :

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় উদযাপনের সিদ্ধান্ত নিয়েছে দলটি। আজ বুধবার দুপুরে ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে এ তথ্য জানান দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে জাতীয় স্থায়ী কমিটির সভায় আগামী ১লা সেপ্টেম্বর বিএনপির ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় উদযাপনের সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

কর্মসূচির মধ্যে থাকছে: সকাল ৬টায় বিএনপির নয়াপল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়সহ দেশব্যাপী দলীয় কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন। বেলা ১১টায় বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সাবেক প্রেসিডেন্ট শহীদ জিয়াউর রহমানের সমাধিতে দলের জাতীয় স্থায়ী কমিটির সদস্যরা ফাতেহা পাঠ ও পুষ্পস্তবক অর্পণ করবেন। বেলা সাড়ে ১১টায় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে শহীদ জিয়ার সমাধিতে ফাতেহা পাঠ ও পুষ্পস্তবক অর্পণ। দুপুর ১২টায় ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে শহীদ জিয়ার সমাধিতে ফাতেহা পাঠ ও পুষ্পস্তবক অর্পণ। বিএনপি প্রতিষ্ঠার উদ্দেশ্য ও তাৎপর্য শীর্ষক ভার্চ্যুয়াল আলোচনা সভা বিকেল ৩টা ৩০ মিনিটে অনুষ্ঠিত হবে।

এতে দলের জেষ্ঠ্য নেতারাসহ দেশের বরেণ্য বুদ্ধিজীবীরা অংশ নেবেন। এছাড়া প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে পোস্টার প্রকাশ ও ক্রোড়পত্র প্রকাশ করা হবে।

রিজভী আহমেদ বলেন, সারাদেশের ইউনিটগুলো নিজ নিজ সুবিধানুযায়ী ১লা সেপ্টেম্বর দলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় উদযাপনের জন্য অনুরোধ করা হয়েছে। ইউনিটগুলো নিজেদের সুবিধাজনক সময় অনুযায়ী ভার্চ্যুয়াল আলোচনা সভা করতে পারে।
ভিন্নবার্তা ডটকম/এসএস

আরো পড়ুুন