1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
দরিদ্রদের জন্য দ্বিতীয় দফায় ২৫ লাখ টাকা অনুদান ঘোষণা করলেন এমপি জ্যাকব - |ভিন্নবার্তা
দরিদ্রদের বাড়ি বাড়ি খাদ্য পৌঁছে দেয়ার অঙ্গীকার

দরিদ্রদের জন্য দ্বিতীয় দফায় ২৫ লাখ টাকা অনুদান ঘোষণা করলেন এমপি জ্যাকব

vinnabarta.com
  • প্রকাশ : বুধবার, ৮ এপ্রিল, ২০২০, ০৬:৪১ pm

করোনাভাইরাসের কারণে সৃষ্টি পরিস্থিতিতে যাতে দরিদ্র ও কর্মহীন মানুষগুলোতে অনাহারে থাকতে না হয় সেজন্য দ্বিতীয় দফায় আরও ২৫ লাখ টাকা অনুদান ঘোষণা করেন ভোলা-৪ আসনের জাতীয় সংসদ সদস্য, যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি। এরআগে তিনি চরফ্যাশন ও মনপুরাবাসীর জন্য ২৫ লাখ টাকা অনুদান প্রদান করেন। ব্যক্তিগত তহবিল থেকে মনপুরায় ৫ লাখ ও চরফ্যাশনে ২০ লাখ টাকা প্রদান করেন তিনি।

এদিকে করোনা ভাইরাস মোকাবেলায় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ৩১ দফা দিক-নির্দেশনা ও স্বাস্থ্য বিধি মেনে সবাই বাড়িতে অবস্থান করার অনুরোধ জানিয়েছেন আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব। তিনি তার নির্বাচনী এলাকার জনগণের উদ্দেশ্যে বলেন, খাদ্য নিয়ে আপনারা কোনো চিন্তা করবেন না, আপনারা বাড়িতে অবস্থান করুন, খাদ্যসামগ্রী প্রত্যেকের বাড়িতে পৌঁছে যাবে। এমপি বলেন, সামাজিক দূরত্ব বজায় রেখে ও সচেতনতার মাধ্যমে আমরা সবাই কাঁধে কাঁধ মিলিয়ে এই প্রাণঘাতী করোনা ভাইরাস মোকাবেলা করবো। এ কাজে তিনি সবার সহযোগিতা কামনা করেন। এমপি জ্যাকব বলেন, আ’লীগ সরকার এই মহাদুর্যোগে সবসময় আপনাদের পাশে আছে।

৭ এপ্রিল মনপুরা উপজেলার চারটি ইউনিয়নে ‘মানুষ মানুষের জন্য’ কর্মসূচীর আওতায়’ কর্মহীন অসহায় ১২ শ’ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণকালে সাবেক উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি এসব কথা বলেন।

এমপি জ্যাকব বলেন, আপনারা কেউ খাদ্য সামগ্রীর জন্য চিন্তা করার দরকার নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী আমরাই আপনাদের বাড়িতে খাদ্য সামগ্রী পৌঁছে দিবো। এছাড়াও আমি দুর্যোগকালে চরফ্যাশন-মনপুরার জনগণের ‘মানুষ মানুষের জন্য’ কর্মসূচী গ্রহণ করেছি। এসময় তিনি করোনাভাইরাস সহ সকল মহামারি থেকে রক্ষা পেতে আল্লাহর দরবারে দেশবাসীর জন্য দোয়া করেন।

এই সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- মনপুরা উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান শেলিনা আকতার চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার বিপুল চন্দ্র দাস, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মোঃ জাকির হোসেন মিয়া, মনপুরা থানা অফিসার ইনচার্জ (ওসি) সাখাওয়াত হোসেন, আওয়ামী লীগ সহসভাপতি ও জেলা পরিষদ সদস্য একেএম শাহজাহান মিয়া, আওয়ামী লীগ সহসভাপতি ও ইউপি চেয়ারম্যান শাহরিয়ার চৌধুরী দীপক, আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও ইউপি চেয়ারম্যান অলি উল্লা কাজল, ইউপি চেয়ারম্যান আমানত উল্লা আলমগীর, যুগ্ম সম্পাদক মজনু ফরাজী, সাংগঠনিক সম্পাদক বায়জিদ কামাল ও যুবলীগ সম্পাদক মনিরুজ্জামান মনির প্রমুখ।

প্রসঙ্গত, দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৩ জনের মৃত্যু হয়েছে। আর এ ভাইরাসটিতে একদিনে নতুনভাবে ৫৪জন আক্রান্ত হয়েছে বলে শনাক্ত হয়েছে। এতে দেশে করোনা শনাক্তের দিক দিয়ে একদিনে এ সংখ্যাটি সর্বোচ্চ। এ নিয়ে করোনায় মোট মৃত্যুর সংখ্যা ২০, আর আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২১৮ জনে। ৮ এপ্রিল বুধবার বেলা ২টার পর অনলাইনে লাইভ ব্রিফিংয়ে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এসব তথ্য জানান। তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় ৯৮১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে ৫৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। সেব্রিনা জানান, নতুন আক্রান্তদের মধ্যে ঢাকার বাসিন্দা ৩৯ জন। আর বাকিরা ঢাকার বাইরের। এছাড়া নতুন আক্রান্তদের মধ্যে ১৫ তরুণ ও ৫ কিশোর রয়েছে।

এর আগে গতকাল মঙ্গলবার করোনায় ৫ জনের মৃত্যু ও ৪১ জনের আক্রান্ত হওয়ার খবর জানায় আইইডিসিআর। করোনাভাইরাস মহামারীতে অচল গোটা বিশ্ব। হু হু করে বাড়ছে আক্রান্ত রোগী ও মৃত্যুর সংখ্যা। বিশ্বের অন্তত ১৩১ দেশে চলছে লকডাউন। থেমে নেই মৃত্যুর মিছিল, প্রতি মুহুর্তেই বাড়ছে মৃত্যুর সংখ্যা। করোনায় প্রাণহানি ও অসুস্থদের পরিসংখ্যান রাখা প্রতিষ্ঠান ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বুধবার বেলা তিনটা পর্যন্ত গোটা বিশ্বে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ১৪ লাখ ৩৫ হাজার ৩১০ জন। মারা গেছে ৮২ হাজার ২১০ জন। সবচেয়ে খারাপ অবস্থা ইউরোপ ও আমেরিকায়। বেশিরভাগ মৃত্যু হয়েছে এ দুই মহাদেশে। বিশেষ করে যুক্তরাষ্ট্র, ইতালি ও স্পেনে প্রতিদিন মৃত্যুর নতুন রেকর্ড হচ্ছে।

ভিন্নবার্তা ডটকম/প্রতিনিধি/এসএস

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD