1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
ছুটি বাড়ছে শিক্ষা প্রতিষ্ঠানে - |ভিন্নবার্তা

ছুটি বাড়ছে শিক্ষা প্রতিষ্ঠানে

vinnabarta.com
  • প্রকাশ : রবিবার, ১৪ জুন, ২০২০, ০৬:৩৮ pm

করোনা সংকটের কারণে শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি আরও বাড়ানো হচ্ছে। করোনা পরিস্থিতির কারণে কয়েকদফা শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়িয়ে ১৫ জুন পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে। এখন তা বাড়িয়ে ৩০ জুন পর্যন্ত করা হতে পারে।

সোমবার শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় আলোচনা করে ছুটি বাড়ানোর সিদ্ধান্ত নেবে বলে জানা গেছে।

দেশে করোনাভাইরাসের প্রকোপের কারণে গত মার্চের মাঝামাঝি সময় থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে।পরবর্তীতে করোনা পরিস্থিতির কারণে তার কয়েক দফায় বাড়ানো হয়।

রোববার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব আকরাম আল হোসেন বলেন, শিক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা করে আমরা সিদ্ধান্ত নেব। এ বিষয়ে এখনো আমাদের আলোচন হয়নি। তবে ৩০ জুন পর্যন্ত আমরা ছুটি বাড়াব। পরিস্থিতির ওপর ভিত্তি করে প্রতি ১৫ দিন অন্তর অন্তর ছুটি বর্ধিত করা হবে।

তিনি বলেন, করোনা মহামারী প্রকোপ আকারে ধারণ করায় শিক্ষাপ্রতিষ্ঠান খুলে শিক্ষার্থীদের হুমকির মধ্যে ফেলা হবে না। প্রতিদিন সংসদ টিভিতে ক্লাস সম্প্রচার করা হচ্ছে, বাসায় বসে তারা পাঠদান চালিয়ে যাবে। বর্তমানে শিক্ষার্থীদের বাসায় রেখে কীভাবে পরীক্ষা নেয়া সম্ভব সে বিষয়ে চিন্তাভাবনা করা হচ্ছে।

দেশের করোনা পরিস্থিতির সর্বশেষ পরিস্থিতিতে রোববার স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে আরও ৩২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মোট মারা গেছেন এক হাজার ১৭১ জন। একই সময়ে নতুন করে আরও ৩ হাজার ১৪১ জনের মধ্যে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। এতে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৮৭ হাজার ৫২০ জনে।

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD