1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
চরফ্যাশন ও দৌলতখানের ১৯ ব্যবসায়ীকে ভ্রাম্যমাণ আদালতের অর্থদণ্ড |ভিন্নবার্তা

চরফ্যাশন ও দৌলতখানের ১৯ ব্যবসায়ীকে ভ্রাম্যমাণ আদালতের অর্থদণ্ড

vinnabarta.com
  • প্রকাশ : শনিবার, ২৫ এপ্রিল, ২০২০, ১১:০৪ অপরাহ্ন

ভোলার চরফ্যাশন ও দৌলতখান উপজেলায় ভ্রাম্যমাণ আদালতের পৃথক অভিযানে ১৯ ব্যবসায়ীকে এক লাখ ২ হাজার টাকা জরিমানা করা হয়। চরফ্যাশন উপজেলার ১১ ও দৌলতখান উপজেলার ৮ ব্যবসায়ী দ্রব্যমূল্যের তালিকা প্রদর্শন না করা, মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রি ও মাহে রমজানকে পুঁজি করে মূল্য বৃদ্ধির কারণে এ জরিমানা আদায় করা হয়।

চরফ্যাশন উপজেলা
চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রুহুল আমিন, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহীন মাহামুদের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের পৃথক অভিযানে চরফ্যাশনের ১১ ব্যবসা প্রতিষ্ঠানের ব্যবসায়ীর নিকট থেকে ৫৩ হাজার টাকা জরিমানা আদায় করে। ব্যবসা প্রতিষ্ঠানগুলোতে দ্রব্যমূল্যের তালিকা প্রদর্শন না করা, মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রি ও মাহে রমজানকে পুঁজি করে মূল্য বৃদ্ধির কারণে এ জরিমানা আদায় করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের অফিস সহকারী মোঃ সোহেল ভিন্নবার্তা ডটকমকে জানান, আজ শনিবার চরফ্যাশন বাজারে উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিনের নেতৃত্বে সকাল সাড়ে ১১টা থেকে ২টা পর্যন্ত ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়। এ সময় ৭জন ব্যবসায়ীর নিকট থেকে ৩১ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এদিকে সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ের স্টাফ মোঃ আজাদ জানায়, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট একই সময়ে চরফ্যাশন বাজারে ভ্রাম্যমাণ আদালতের পৃথক অভিযান চালিয়ে ৪ জন ব্যবসায়ীর নিকট থেকে ২২ হাজার টাকা জরিমানা আদায় করে।

ভ্রাম্যমাণ আদালতের এ অভিযানের সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) ছাড়াও চরফ্যাশন থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা শামসুল আরেফিনের নেতৃত্বে পুলিশ সদস্য ও নৌবাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

দৌলতখান উপজেলা
মাহে রমজান ও করোনাভাইরাসকে পুঁজি করে ব্যবসায়ীরা নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি এবং মূল্য তালিকা প্রদর্শন না করায় ভোলার দৌলতখানে ৮ ব্যবসায়ীকে ৪৯ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। শনিবার (২৫ এপ্রিল) বেলা ১১ টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পৌরশহরে পৃথকভাবে এ অভিযান পরিচালনা করেন।

এ সময় নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম বেশি রাখায় নাহার স্টোরকে ২০ হাজার, সবজি ব্যবসায়ী কামালকে ২ হাজার ও মুড়ি ব্যবসায়ী মিঠুনকে ২ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও মূল্য তালিকা প্রদর্শন না করায়, তালুকদার স্টোরকে ৫ হাজার, মনির স্টোরকে ৫ হাজার, সালাউদিন স্টোরকে ৫ হাজার, কাঁচা মালের আড়ৎ ইব্রাহিমকে ৫ হাজার ও সামছুউদ্দিন মিয়ার আড়ৎকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এবিষয়ে দৌলতখান উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জীতেন্দ্র কুমার নাথ জানান, দ্রব্যমূল্যের দাম অধিক রাখায় ও মূল্য তালিকা প্রদর্শন না করায় ৮ ব্যবসায়ীকে ৪৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অভিযানে নৌ-বাহিনীর লেফট্যানেন্ট কমান্ডার তানভীর আহসান, দৌলতখান থানার উপ-পরিদর্শক (এসআই) মোস্তফা সংগীয় ফোর্স সহ উপস্থিত ছিলেন।
ভিন্নবার্তা ডটকম/এসএস

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD