1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
গণস্বাস্থ্য কেন্দ্রের নমুনা কিট হস্তান্তর কাল |ভিন্নবার্তা

গণস্বাস্থ্য কেন্দ্রের নমুনা কিট হস্তান্তর কাল

vinnabarta.com
  • প্রকাশ : শুক্রবার, ২৪ এপ্রিল, ২০২০, ০৩:১৯ অপরাহ্ন

করোনা পরীক্ষার কিট উৎপাদনে গণস্বাস্থ্য কেন্দ্র শতভাগ সফল হয়েছে বলে দাবি করেছেন এর প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। শনিবার বেলা ১১টার দিকে সরকারের প্রতিষ্ঠানসহ আন্তর্জাতিক বিভিন্ন সংস্থার কাছে নমুনা কিট হস্তান্তর করা হবে। শুক্রবার এসব জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

করোনা সনাক্তের পরীক্ষায় গণস্বাস্থ্য কেন্দ্রের তৈরি কিটগুলো কতটা সফল জানতে চাইলে ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘আমরা খুব ভালো সফল হয়েছি। রক্ত পরীক্ষা করার পরে আমরা শতভাগ সফল হয়েছি।’

তিনি বলেন, ‘আমরা আগামীকাল নমুনা দিচ্ছি, যাতে তারা পরীক্ষা করতে পারে। পরীক্ষা করার পর অনুমোদন দেয়ার পরে প্রথমে দেব ১০ হাজার, তারপরে ১ লাখ দেব।’

‘আগামীকাল ১১টায় দিয়ে দেব। স্বাস্থ্য মন্ত্রণালয়, স্বাস্থ্য অধিদফতর, ওধুষ প্রশাসন, রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর), আর্মি প্যাথলজি ল্যাবরেটরি, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ), বিশ্ব স্বাস্থ্য সংস্থাসহ (ডব্লিউএইচও) বেশকিছু প্রতিষ্ঠানকে দেব’, যোগ করেন জাফরুল্লাহ।

গণস্বাস্থ্য কেন্দ্রের এর আগের ব্যাচ কিট বিদ্যুতিক গোলযোগের কারণে নষ্ট হয়ে যায়। এ বিষয়ে তিনি বলেন, ‘গতবার বিদ্যুতের যে সমস্যা হয়েছিল, সেটা বিদ্যুতের চেয়ারম্যান জানার পরে আমাদের অগ্রাধিকার দিয়ে বলেছেন, বিদ্যুৎ বন্ধ করার আগেই আমাদের জানাবেন। যাতে আমাদের ক্ষতি না হয়। তারা বিদ্যুতের বিষয়টি এবার সাহায্য করেছেন।

ভিন্নবার্তা/এমএসআই

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD