1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
করোনা ইস্যুতে ওআইসির জরুরি বৈঠক বুধবার |ভিন্নবার্তা

করোনা ইস্যুতে ওআইসির জরুরি বৈঠক বুধবার

vinnabarta.com
  • প্রকাশ : মঙ্গলবার, ২১ এপ্রিল, ২০২০, ০১:৪৬ অপরাহ্ন

করোনা ভাইরাস সংকট সমাধানে করনীয় নির্ধারণে জরুরি বৈঠকে বসছেন ইসলামী সহযোগিতা সংস্থার (ওআইসি) সদস্য দেশের পররাষ্ট্রমন্ত্রীরা।
আগামীকাল বুধবার (২২ এপ্রিল) এ বিশেষ ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হবে। আজ পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

নিরাপত্তা ও আর্থিক স্থিতিশীলতার ওপর নতুন করোনা ভাইরাসের সৃষ্ট সংকটের প্রভাব পর্যালোচনায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই সভা অনুষ্ঠিত হবে। পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের নির্বাহী কমিটির এ বৈঠকে সভাপতিত্ব করবে ওআইসির বর্তমান সভাপতি দেশ সৌদি আরব।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, মহামারি শুরু হওয়ার পর থেকে বিভিন্ন কার্যক্রম হাতে নিয়েছে ওআইসি। বুধবারের বৈঠক তারই একটি অংশ। ওআইসি সদস্য দেশগুলোর জনস্বাস্থ্য, নিরাপত্তা ও অর্থনৈতিক স্থিতিশীলতা নিয়ে আলোচনা করা হবে ওই বৈঠকে।

এক বিবৃতিতে ওআইসি মহাসচিব ইউসেফ বিন আহমাদ আল-ওথাইমিন বলেন, পররাষ্ট্রমন্ত্রীরা ওআইসিভুক্ত দেশের নিরাপত্তা ও আর্থিক স্থিতিশীলতার ক্ষেত্রে করোনা মহামারি কী ধরনের প্রভাব ফেলবে সেটা বিচার-বিশ্লেষণ করবেন এবং সংকট উত্তরণের উপায় খুঁজতে চেষ্টা করবেন। এছাড়া করোনার নেতিবাচক প্রভাব কমাতে ওআইসি ও এর সংশ্লিষ্ট সংস্থাগুলো সদস্য রাষ্ট্রগুলোর সঙ্গে সরাসরি যোগাযোগ করে চলেছে বলেও জানিয়েছেন তিনি।

বর্তমানে ওআইসি নির্বাহী কমিটির সদস্য দেশগুলো হচ্ছে বাংলাদেশ, তুরস্ক, সৌদি আরব, গাম্বিয়া, সংযুক্ত আরব আমিরাত ও নাইজার। ১৪ তম ইসলামিক সামিট কনফারেন্সের চেয়ারম্যান হিসেবে বৈঠকে সভাপতিত্ব করবে সৌদি আরব। বৈঠকে বাংলাদেশের পক্ষে উপস্থিত থাকবেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD