1. admin-1@vinnabarta.com : admin : admin
  2. admin-2@vinnabarta.com : Rumana Jaman : Rumana Jaman
  3. admin-3@vinnabarta.com : Saidul Islam : Saidul Islam
  4. bddesignhost@gmail.com : admin : jashim sarkar
  5. newspost2@vinnabarta.com : ebrahim-News :
  6. vinnabarta@gmail.com : admin_naim :
  7. admin_pial@vinnabarta.com : admin_pial :
শিরোনাম :
আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন সমাবেশ শুক্রবার মিরপুর ঘুরে দেখলেন আইসিসির প্রতিনিধি দল উপজেলা পরিষদ নির্বাচন: সৈয়দপুরে ৬ চেয়ারম্যান প্রার্থীসহ ১৩ জনের মনোনয়নপত্র জমা বিশ্ব এখন হাতের মুঠোয়, এটাই শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ-আসাদুজ্জামান নূর আমি তথ্য গোপন করায় নমিনেশন বাতিল হয়নি,এটা অনভিজ্ঞতা জনিত কারণে বাতিল ডোমারে বাড়ীর পাশে রেললাইনে কাটা পড়লো নেশাগ্রস্থ যুবক ভূট্টার খড় থেকে সাইলেজ (প্রাণি খাদ্য) তৈরীর প্রকল্প বাস্তবায়ন যুবদলের কেন্দ্রীয় কমিটি ভেঙে দেওয়ার দাবিতে বিক্ষোভ মিছিল দায়িত্বের কাছে হার মেনেছে ৪০ ডিগ্রি তাপমাত্রা প্রাক্তন সৃজিতের বাহুডোরে স্বস্তিকা

আলোকিত বাংলাদেশ ও জিটিভির সাংবাদিকদের চাকরিচ্যুতির নোটিশে ডিআরইউ’র উদ্বেগ

ভিন্নবার্তা প্রতিবেদক
  • প্রকাশের সময় : রবিবার, ২৬ এপ্রিল, ২০২০ ১২:০৫ am

দেশে করোনাভাইরাসের সংকটময় অবস্থার মধ্যে কর্মী ছাটাই না করার সরকারি আহ্বান উপেক্ষা করে দৈনিক আলোকিত বাংলাদেশ ও গাজী টিভির (জিটিভি) ডিআরইউর সদস্যসহ গণমাধ্যমকর্মীদের চাকরিচ্যুতের নোটিশ প্রদান করায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)।

সংগঠনের কার্যনির্বাহী কমিটির পক্ষ থেকে সভাপতি রফিকুল ইসলাম আজাদ ও সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরী শনিবার এক বিবৃতিতে এই উদ্বেগ প্রকাশ করেন।

নেতৃবৃন্দ বলেন, মহামারি থেকে নিরাপদে থাকার জন্য সরকারের পক্ষ থেকে ঘরে অবস্থান করার নির্দেশ থাকলেও গণমাধ্যমকর্মীরা জীবনের ঝুঁকি নিয়ে দায়িত্ব পালন করে আসছেন। কিন্তু মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা মানছেনা সংবাদপত্রের অনেক মালিক। অনেকে করোনা অজুহাতে ইতোমধ্যে পত্রিকার প্রিন্ট ভার্সন বন্ধ করে দিয়েছে। অনেকে কর্মী ছাঁটাই শুরু করেছে। এতে আগামীদিনে শত শত সাংবাদিকের কর্মহীন হওয়ার শঙ্কা দেখা দিয়েছে, যা খুবই উদ্বেগজনক।

নেতৃবৃন্দ অবিলম্বে চাকরিচ্যুতির নোটিশ প্রত্যাহারের দাবি জানিয়ে বলেছেন, করোনা দুর্যোগের এই সঙ্কটকালে ডিআরইউ সদস্যসহ গণমাধ্যম কর্মিদের ছাটাই বা চাকরিচ্যুতি কোনভাবেই মেনে নেয়া যায় না।

ডিআরইউ’র সদস্যদের স্বার্থ রক্ষায় সংগঠন তাদের পাশে দাঁড়াবে এবং উদ্ভুত পরিস্থিতির সকল দায়ভার কর্তৃপক্ষকেই বহন করতে হবে বলে হুশিয়ারি উচ্চারণ করেন নেতৃবৃন্দ।

উল্লেখ্য, রোজা শুরুর আগের দিনে (২৪ এপ্রিল) আলোকিত বাংলাদেশের ছয় জনের কাছে ই-মেইলে বার্তা পাঠিয়ে চাকরিচূত্যির নোটিশ প্রদান করা হয়। আরও অনেককে এ ধরণের নোটিশ প্রদান করা হচ্ছে বলে জানা গেছে। একইদিন পূর্ব নোটিশ ছাড়াই গাজী টেলিভিশনের ২ জন নিউজরুম এডিটরসহ কয়েকজন গণমাধ্যম কর্মীকেও চাকরিচ্যূত করা হয়েছে।
ভিন্নবার্তা ডটকম/বিবৃতি/এসএস



আরো




মাসিক আর্কাইভ