1. admin-1@vinnabarta.com : admin : admin
  2. admin-2@vinnabarta.com : Rumana Jaman : Rumana Jaman
  3. admin-3@vinnabarta.com : Saidul Islam : Saidul Islam
  4. bddesignhost@gmail.com : admin : jashim sarkar
  5. newspost2@vinnabarta.com : ebrahim-News :
  6. vinnabarta@gmail.com : admin_naim :
  7. admin_pial@vinnabarta.com : admin_pial :

নেত্রকোনার মোহনগঞ্জে আখলা্কুল হোসাইন আহমেদ স্মৃতি গ্রন্থাগার উদ্বোধন

ভিন্নবার্তা প্রতিবেদক
  • প্রকাশের সময় : রবিবার, ২৫ জুলাই, ২০২১ ৮:৫৬ pm

রাত্রি দাস: নেত্রকোনার হাওর উপজেলা মোহনগঞ্জের আদর্শনগর এলাকায় আখলা্কুল হোসাইন আহমেদ স্মৃতি গ্রন্থাগার স্থাপন করা হয়েছে।
নেত্রকোনার উন্নয়ন অগ্রযাত্রার রুপকার-আদর্শ নগর শহীদ স্মৃতি মহাবিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সিনিয়র সচিব এবং বর্তমান বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর চেয়ারম্যান সাজ্জাদুল হাসান এঁর স্বপ্নের কলেজ শহীদ স্মৃতি মহাবিদ্যালয়ের অভ্যন্তরে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং সাবেক গণপরিষদ সদস্য প্রয়াত ডা: আখলাকুল হোসাইন আহমেদ এঁর নাম অনুসারে এ গ্রন্থাগার স্থাপন করা হয়।
জুম ফ্লাটফর্মে শুভ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে যুক্ত হয়ে আখলা্কুল হোসাইন আহমেদ স্মৃতি গ্রন্থাগার উদ্বোধন করেন,স্বাধীনতা পুরস্কার প্রাপ্ত ও একুশে পদক প্রাপ্ত কবি নির্মলেন্দু গুণ।
নেত্রকোনা জেলা প্রশাসক কাজি মো: আব্দুর রহমানের সভাপতিত্বে রবিবার (২৫ জুলাই) সকাল ১১টা থেকে শুরু করে প্রায় সাড়ে ৩ ঘন্টায় জুম ফ্লাটফর্মে শুভ উদ্বোধনী অনুষ্ঠান সম্পন্ন হয়।নির্ধারিত অতিথিবৃন্দসহ জুম মিটিংএ ১৬২ জন অংশগ্রহন করেন। জুম ফ্লাটফর্মে শুভ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে যুক্ত হয়ে জ্ঞান গর্ভ আলোচনা করেন স্বাধীনতা পুরস্কার প্রাপ্ত ও একুশে পদক প্রাপ্ত কবি নির্মলেন্দু গুণ। তিনি তার বক্তব্যে প্রধানমন্ত্রীর বই পড়ার পরামর্শ হিসাবে যে উক্তি দিয়েছেন, মুজিব বর্ষের অঙ্গীকার ঘরে ঘরে পাঠাগার’
তিনি আরো বলেন,শুধু শিক্ষার্থী নয় সকল মানুষের সামনে বই ধরে দিতে হবে তাহলেই পড়ার ইচ্ছা জাগবে। যারা পড়তে জানেননা তারাও যেন পাতা উল্টিয়ে ছবি দেখেন।
বিশেষ অতিথি হিসাবে যুক্ত হন বাংলাদেশ কৃষি বিশ্ব বিদ্যালয়ের উপাচার্য, আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন কৃষি বিজ্ঞানী ও বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক ড. লুৎফুল হাসান এবং বিমান বাংলাদেশ পরিচালনা পর্ষদ এর চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সিনিয়র সচিব সাজ্জাদুল হাসান।
উক্ত মহতী ভার্চুয়াল অনুষ্ঠানে যুক্ত হন কবি কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এএইচএম মোস্তাফিজুর রহমান, নেত্রকোনার সাবেক জেলা প্রশাসক ও ইসলামী ফাউন্ডেশনের মহাপরিচালন ড. মুশফিকুর রহমান,সাবেক জেলা প্রশাসক ও অতিরিক্ত সচিব ড. তরুন কান্তি সিকদার, অধ্যাপক বিধান মিত্র, শহীদ স্মৃতি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ জীবন কৃষ্ণ সরকার,নেত্রকোনা জেলা আওয়ামীলীগের সভাপতি মতিয়র রহমান খান, নেত্রকোনা জেলা পরিষদ চেয়ারম্যান প্রশান্ত রায়, নেত্রকোনা পৌরসভার মেয়র আলহাজ্ব নজরুল ইসলাম খান, জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক নুর খান মিঠু সহ অন্যান্যরা।
উল্লেখ্য মরহুম আখলাকুল হোসাইন আহমেদ শহীদ স্মৃতি মহাবিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সাজ্জাদুল হাসান এর পিতা।
ভিন্নবার্তা ডটকম/এন

 



আরো




মাসিক আর্কাইভ