1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
মোদির ব্যর্থতার ৩টি বিষয় পড়ানো হবে হার্ভার্ডে, কটাক্ষ রাহুলের |ভিন্নবার্তা

মোদির ব্যর্থতার ৩টি বিষয় পড়ানো হবে হার্ভার্ডে, কটাক্ষ রাহুলের

vinnabarta.com
  • প্রকাশ : সোমবার, ৬ জুলাই, ২০২০, ১২:১৩ অপরাহ্ন

রাশিয়াকে টপকে কোভিড ১৯-এ সর্বোচ্চ আক্রান্ত রেকর্ড এখন ভারতের। মহামারী সামলাতে ব্যর্থতার জন্য মোদি সরকারকে দায়ী করেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। মোদিকে রীতিমতো ধুয়ে দিলেন রাহুল।

মোদিকে কটাক্ষ করে সোমবার টুইট করেন কংগ্রেস নেতা রাহুল। সেখানে তিনি লেখেন– করোনাভাইরাস পরিস্থিতি, নোট বাতিলের সিদ্ধান্ত ও জিএসটির প্রয়োগ- এই তিনটি বিষয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ব্যর্থতার অধ্যায় এবার হার্ভার্ড বিজনেস স্কুলের পড়ালেখায় অন্তর্ভুক্ত হবে। খবর এনডিটিভির।

রাহুল নিজের টুইটের সঙ্গে জুড়ে দেন প্রধানমন্ত্রী মোদির জাতির উদ্দেশে ভাষণের একটি ভিডিও এবং ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যার ক্রমবর্ধমান গ্রাফের একটি ভিডিও। নিচে লেখেন– ভবিষ্যতে হার্ভার্ড বিজনেস স্কুলে এ ব্যর্থতা কেমন হয় তা শেখাতে অবশ্যই এই তিনটি বিষয়ের ওপর পড়ানো হবে। সেগুলো হচ্ছে- ১. কোভিড-১৯। ২. নোট বাতিলের সিদ্ধান্ত। এবং ৩. জিএসটির প্রয়োগ।

প্রধানমন্ত্রীর যে ভিডিওটি রাহুল গান্ধী তার টুইটের সঙ্গে জুড়ে দেন, তাতে নরেন্দ্র মোদিকে বলতে শোনা গেছে– মহাভারতের যুদ্ধ জিততে ১৮ দিন সময় লেগেছিল; আর এই করোনাভাইরাসের বিরুদ্ধে যুদ্ধে জিততে ২১ দিন সময় লাগবে। লকডাউন ঘোষণার সময় এই বক্তব্য দিয়েছিলেন মোদি।

উল্লেখ্য, করোনাভাইরাসে সবচেয়ে বেশি আক্রান্ত দেশগুলোর তালিকায় ৩ নম্বরে উঠে এসেছে ভারত। রোববার ২৪ ঘণ্টায় আরও ২৫ হাজার মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হন। মারা গেছেন ৬১৩ জন। সব মিলিয়ে এই রোগের জেরে এখন পর্যন্ত ভারতে মারা গেছেন ১৯ হাজার ২০০ জন মানুষ।

আর ভারতের আগে বিশ্বের শীর্ষ সংক্রমণ যুক্তরাষ্ট্র ও ব্রাজিলে। ২৯ লাখ ৮২ হাজার ৯২৮ জন যুক্তরাষ্ট্রে, আর ব্রাজিলে আক্রান্ত হয়েছেন ১৬ লাখ ৪৪৮৫ জন।
ভিন্নবার্তা ডটকম/এসএস

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD