শিরোনাম

সামনের দিনগুলো আমাদের জন্য খুবই ঝুঁকিপূর্ণ

আমাদের জন্য সামনের দিনগুলো খুবই কঠিন ও ঝুঁকিপূর্ণ হবে বলে জানিয়েছেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। তিনি বলেন, সামনে এপ্রিল মাস আসছে। এর প্রথমে করোনাভাইরাস আরো বাড়তে পারে। তাই সবাইকে আরো সচেতন হতে হবে।

মঙ্গলবার রাজধানীর হাইকোর্ট মাজারে প্রায় ৮শ জন ছিন্নমূল, হতদরিদ্র ও অসহায় মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণকালে মেয়র সাঈদ খোকন এ কথা বলেন।

দুস্থদের খাবার দিচ্ছেন সাঈদ খোকন দরিদ্ররা বিনামূল্যে পেল কিন্তু নিম্ন মধ্যবিত্ত বা মধ্যবিত্তরাও নিত্য প্রয়োজনীয় দ্রব্য কিনতে ঘর থেকে বের হচ্ছেন। অর্থের বিনিময়ে হলেও তাদের মাঝে পণ্য পৌঁছে দেওয়ার কোনো সেবা সিটি করপোরেশন দিতে পারে কিনা এমন প্রশ্নের জবাবে সাঈদ খোকন বলেন, এই সময়ে আসলে সবাইকেই সবার সাহায্য করতে হবে। কোনো একটি বা দু’টি সংস্থা একা কিছু করতে পারবে না।

সামনের কঠিন সময়ে সামাজিক দূরত্ব মেনে একে অপরের সাহায্য করার আহবান জানিয়ে মেয়র বলেন, যেটুকু সময় অতিক্রম করেছি আলহামদুলিল্লাহ। কিন্তু সামনের দিনগুলো অত্যন্ত ঝুঁকিপূর্ণ, কঠিন। এই সময়ে আমরা যদি অসাবধান হই সেই অসাবধানতার চরম মূল্য দিতে হবে। প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা সবাই মাঠে কাজ করছি। নাগরিকদের বলবো আপনারা ঘরে থাকুন। আর যারা হতদরিদ্র তাদের আমরা খাদ্যসামগ্রী বিতরণ করছি। খাবারের পর্যাপ্ত মজুদ আছে।

দরিদ্র মানুষদের জন্য এক মাসের হিসেবে বিভিন্ন খাদ্যসামগ্রী বিতরণ করছে ডিএসসিসি। প্রতি প্যাকেট এসব খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছে ১০ কেজি চাল, ৫ কেজি আলু, ২ কেজি ডাল, ২ কেজি তেল, ১ কেজি লবণ এবং একটি সাবান।

ভিন্নবার্তা/এমএসআই

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
আরো পড়ুুন