1. admin-1@vinnabarta.com : admin : admin
  2. admin-2@vinnabarta.com : Rumana Jaman : Rumana Jaman
  3. admin-3@vinnabarta.com : Saidul Islam : Saidul Islam
  4. bddesignhost@gmail.com : admin : jashim sarkar
  5. newspost2@vinnabarta.com : ebrahim-News :
  6. vinnabarta@gmail.com : admin_naim :
  7. admin_pial@vinnabarta.com : admin_pial :

দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানালেন মির্জা ফখরুল

ভিন্নবার্তা প্রতিবেদক
  • প্রকাশের সময় : সোমবার, ১৭ জুন, ২০২৪ ১১:৪১ am

দেশবাসীকে নিজ দলের পক্ষথেকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সেই সঙ্গে দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যানের পক্ষ থেকেও দেশবাসীকে ঈদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন তিনি।

এ সময়, ত্যাগের মহিমায় উদভাসিত হয়ে জীবনের অশুভ ইন্দ্রিয়কে বিসর্জন দিয়ে ও জীবনকে সুন্দর করার আহবান জানান তিনি। সমস্ত দেশে যেভাবে দুর্নীতি আগ্রাসন ছড়িয়ে পড়েছে ত্যাগের মধ্য দিয়ে সেই অশুভ আকাঙ্খাকে পরিত্যাগ করতে হবে বলে জানান তিনি।

মির্জা ফখরুল আজ সোমবার (১৭ জুন) সকালে তার নিজ জেলা ঠাকুরগাঁও কেন্দ্রীয় ঈদগাহ মাঠে ঈদের নামাজ শেষে কালিবাড়ির নিজ বাসভবনে গণমাধ্যমকর্মীদের মাধ্যমে দেশবাসীর উদ্দ্যেশে এসব কথা বলেন। এসময় জেলা বিএনপির সাধারন সম্পাদক ফয়সল আমিনসহ জেলা, উপজেলার বিএনপির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মির্জা ফখরুল আরো বলেন, আমাদের দেশে এই ঈদুল আযহা একটি কষ্টকর দিনে এসেছে। কারণ এবার মুদ্রাস্ফীতির কারণে ক্রয় ক্ষমতার উর্দ্ধে কোরবানীর পশু কিনতে অনেকেই আর্থিক ভাবে আক্রান্ত হয়েছেন।
দ্রব্যমূল্যের উর্দ্ধগতীর কারণে সাধারন মানুষ অতিষ্ট হয়ে উঠেছে। কোরবানির মাংস রান্না করতে যে মসলা ও উপকরণ প্রয়োজন হয় তাও সংগ্রহ করতে হিমসিম খেতে হয়েছে। তাই এবারের ঈদে আনন্দ উপভোগ করার সুযোগ নেই।

যারা রাজনীতি করছেন এবং ক্ষমতায় আছেন তারা যদি সত্যকে উপলব্ধি করতে না পারেন এবং দেশের মানুষের আকাঙ্খা বুঝতে না পারেন তারা কিভাবে শাষক হবেন।
দখলদারী অবৈধ আওয়ামীলীগ সরকার গত দেড়যুগ ধরে জনগণের সকল আকাঙ্খা, ভোটের অধিকার ও গণতান্ত্রিক অধিকারকে পদধুলিত করে দিয়েছে। তারা জোড় করে ক্ষমতায় বসে আছে। জনগণ তাদের আর পছন্দ করে না, ঘৃনা করতে শুরু করেছে। তারা প্রতারণা করে রাষ্ট্রযন্ত্রকে ব্যাবহার করে ক্ষমতায় টিকে রয়েছে।

বিএনপির গুজব ছড়ানোর বিষয়ে ওবায়দুল কাদেরের বক্তব্যের জবাবে মির্জা ফখরুল বলেন, সেন্টমার্টিন বিষয়টি বিএনপির কাছে গুরুত্বপূর্ণ।
সেখানে গোলাগুলির কারণে টেকনাফ থেকে সেন্টমার্টিনের সমস্ত জাহাজ বন্ধ হয়ে গিয়েছে। সেন্টমার্টিনের মানুষের খাদ্যের অভাব হচ্ছে এবং তারা নিরাপত্তার অভাব বোধ করছেন। এমন সত্য ও বাস্তবতাকে সরকার অস্বিকার করে কিভাবে। এ বিষয়ে কিছু বললেই বলা হয় বিএনপি গুজব ছড়াচ্ছে। তাহলে বিজিবি প্রধান কেন সেখানে বারবার যাচ্ছেন, সেনা প্রধান কেনই বা বলছেন তারা সতর্ক অবস্থায় আছেন?

আলোচনার বিষয়ে কাজী হাবিবুল আউয়ালের বক্তব্যের বিষয়ে ফখরুল বলেন, বিএনপি আলোচনা ও সংলাপের বিরুদ্ধে নয়। কিন্তু সংলাপের উদ্যোগ নেবে কে ? যাদের হাতে ক্ষমতা আছে যারা ক্ষমতায় আছেন তাদেরকেই আলোচনার জন্য উদ্যোগ নিতে হবে। অবাধ নিরপেক্ষ নির্বাচনের জন্য দলীয় সরকার বাদে নিরপেক্ষ সরকারের জন্য বিএনপিসহ যে ৬৩টি দল যে দাবি করেছে তা এখন জনগণের দাবী। হাবিবুল আউয়াল তা করতে পারেন নাই তাই তার উচিত ছিল পদত্যাগ করা।



আরো




মাসিক আর্কাইভ