1. admin-1@vinnabarta.com : admin : admin
  2. admin-2@vinnabarta.com : Rumana Jaman : Rumana Jaman
  3. admin-3@vinnabarta.com : Saidul Islam : Saidul Islam
  4. bddesignhost@gmail.com : admin : jashim sarkar
  5. newspost2@vinnabarta.com : ebrahim-News :
  6. vinnabarta@gmail.com : admin_naim :
  7. admin_pial@vinnabarta.com : admin_pial :

মোস্তাফিজকে নিয়ে মিরাজের উচ্ছ্বাস

ভিন্নবার্তা প্রতিবেদক
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী, ২০২১ ১১:৩৯ am

দীর্ঘ বিরতির পর ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে দুর্দান্ত পারফরম্যান্স করে আইসিসি ওয়ানডে র‌্যাংকিংয়ে দারুণ উন্নতি হয়েছে বাংলাদেশের তিন তারকা ক্রিকেটারের। তারা হলেন- সাকিব আল হাসান, মোস্তাফিজুর রহমান ও মেহেদী হাসান মিরাজ।

সিরিজে ৬ উইকেট নিয়ে আইসিসির সেরা দশ বোলারের তালিকায় ফিরেছেন ‘কাটার মাস্টার’ মোস্তাফিজ। ১১ ধাপ এগিয়ে একলাফে আটে উঠেছেন ‘দ্য ফিজ’।

মোস্তাফিজের সেরা দশে উঠে আসার খবরে উচ্ছ্বসিত তার বন্ধু অফস্পিনার মেহেদী হাসান মিরাজ। দশ মাস পরে আন্তর্জাতিকে ফিরে মোস্তাফিজের জন্য এমন কিছু খুব দরকার ছিল বলে মনে করছেন মিরাজ।

বুধবার বিসিবির এক ভিডিও বার্তায় মিরাজ বললেন, আমাদের সবার জন্য এটা অনেক ভালো খবর যে, মোস্তাফিজ শীর্ষ দশে উঠেছে। এটা ওর প্রাপ্যই ছিল। সে বিশ্বমানের বোলার। ওয়ানডে ক্রিকেটে দেশকে অনেক অনেক জয়ে মোস্তাফিজের অবদান রয়েছে। ওর জন্য এ রকম একটা কিছু দরকার ছিল। এছাড়া র্যা ঙ্কিংয়ে এ উন্নতি মোস্তাফিজকে আরও এগিয়ে যাওয়ার প্রেরণা জোগাবে।

মোস্তাফিজের জন্য শুভকামনা জানিয়ে মিরাজ বলেন, অনেকদিন সে ছন্দে ছিল না। কিন্তু উইন্ডিজ সিরিজে সে অনেক ভালো বল করেছে। আমার মনে হয়, টিম ম্যানেজমেন্ট থেকে শুরু করে সবাই মোস্তাফিজের পারফরম্যান্সে খুশি। আমরা চাই, মোস্তাফিজ আরও ভালো করুক এবং বাংলাদেশকে অনেক সাফল্য এনে দিক, জয় এনে দিক।

উল্লেখ্য, বয়সভিত্তিক ক্রিকেট থেকে একসঙ্গে পথ চলছেন মিরাজ-মোস্তাফিজ। দুজন দুই ধরনের বোলার হলেও তাদের হৃদয় যেন একসূত্রে গাঁথা। দুজন একসঙ্গেই এগিয়ে গেছেন স্বপ্ন পূরণের পথে। একে অপরের সাফল্যে সব সময় বাড়তি উচ্ছ্বাস দেখা যায় দুজনের মধ্যে।

মিরাজের কথাতেই তার প্রমাণ, মোস্তাফিজ তো আমার অনেক কাছের বন্ধু, ভালো বন্ধু। আমরা ছোটবেলা থেকেই একসঙ্গে ক্রিকেট খেলেছি। অনূর্ধ্ব-১৬, ১৮, ১৯, সবই খেলেছি। ওর সঙ্গে অনেক দুষ্টুমিও করি। আমাদের মধ্যকার বোঝাবুঝিও ভালো। আমার খুব ভালো লাগছে যে, বন্ধু (মোস্তাফিজ) শীর্ষ দশের ভেতর আছে।

প্রসঙ্গত, বুধবার প্রকাশিত সবশেষ আইসিসি ওয়ানডে র্যাং কিংয়ে শীর্ষ দশে জায়গা করে নিয়েছেন মিরাজও। নয় ধাপ এগিয়ে ক্যারিয়ারসেরা ৬৯৪ রেটিং পয়েন্ট নিয়ে চারে উঠে এসেছেন এই অফ-স্পিনার। মিরাজের জন্য সেরা দশের অভিজ্ঞতা এবারই প্রথম। তবে মোস্তাফিজের জন্য এটি দ্বিতীয়বার ঘটল। এর আগে ২০১৮ সালের ডিসেম্বরে পাঁচে উঠেছিলেন তিনি, যা তার ক্যারিয়ার সর্বোচ্চ।
ভিন্নবার্তা ডটকম/এসএস



আরো




মাসিক আর্কাইভ