1. admin-1@vinnabarta.com : admin : admin
  2. admin-2@vinnabarta.com : Rumana Jaman : Rumana Jaman
  3. admin-3@vinnabarta.com : Saidul Islam : Saidul Islam
  4. bddesignhost@gmail.com : admin : jashim sarkar
  5. newspost2@vinnabarta.com : ebrahim-News :
  6. vinnabarta@gmail.com : admin_naim :
  7. admin_pial@vinnabarta.com : admin_pial :

মুক্তিপনের টাকা নিয়ে ২২ জেলেকে ফেরত, মাঝিকে ফেলা হলো সাগরে

ভিন্নবার্তা প্রতিবেদক
  • প্রকাশের সময় : সোমবার, ১৭ জানুয়ারী, ২০২২ ৮:৩৪ pm

বঙ্গোপসাগরে মাছ ধরতে গিয়ে অপহৃত ২২ জেলেকে মুক্তিপনের বিনিময়ে ছেড়ে দিয়েছে জলদস্যুরা। এ সময় ট্রলারের মাঝি আনোয়ার হোসেনকে সাগরে ফেলে দেয় তারা।

সোমবার (১৭ জানুয়ারি) দুপুরে মুক্তিপণ দিয়ে ফিরে আসা জেলেরা এসব তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, শনিবার (১৫ জানুয়ারি) ভোররাতে গভীর সাগরে এফবি সাইফুল নামে মাছ ধরা একটি ট্রলারসহ ২৩ জেলেকে অপহরণ করে নিয়ে যায় দস্যুরা। এ সময় ২৩ জেলেদের মুক্তিপন হিসেবে ৫ লাখ টাকা দাবি করে তারা।

ঘটনার একদিন পর অর্থাৎ সোমবার (১৭ জানুয়ারি) মুক্তিপন দেওয়ার পর ২২ জেলেকে ফেরত পাঠালেও ট্রলারের মাঝিকে সাগরে ফেলে দেওয়া হয়। দস্যুরা চলে যাওয়ার পর ওই স্থানে আনোয়ারকে অনেক খোঁজাখুঁজি করে না পেয়ে পাথরঘাটায় চলে আসেন তারা।

এ বিষয়ে ট্রলার মালিক মাহফুজ মিয়া বলেন, দস্যুরা মোবাইল করে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। অপহরণের পর থেকেই বারবার আমার কাছে মুক্তিপণের টাকা দাবি করে আসছিল দস্যুরা। পরে মুক্তিপণের টাকা দেওয়ার পর ট্রলারসহ ২২ জেলেকে ফেরত পাঠালেও মাঝি আনোয়াকে সাগরে ফেলে দেয় দস্যুরা। দস্যুরা চলে যাওয়ার কিছুক্ষণ পর ওই এলাকায় তল্লাশি করেও আনোয়ারকে না পেয়ে চলে আসে জেলেরা। এখন পর্যন্ত আনোয়ারের কোনো খোঁজ পাওয়া যায়নি।

এ বিষয়ে কোস্টগার্ড পাথরঘাটা স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট হারুনর রশীদ বলেন, অপহৃত জেলেরা ফিরে আসার পর আমাদের জানায় মাঝিকে তারা সাগরে ফেলে দিয়েছে। ওই জেলেকে উদ্ধারের জন্য সাগরে টহল চলছে।

ভিন্নবার্তা ডটকম/এন



আরো




মাসিক আর্কাইভ