1. admin-1@vinnabarta.com : admin : admin
  2. admin-2@vinnabarta.com : Rumana Jaman : Rumana Jaman
  3. admin-3@vinnabarta.com : Saidul Islam : Saidul Islam
  4. bddesignhost@gmail.com : admin : jashim sarkar
  5. newspost2@vinnabarta.com : ebrahim-News :
  6. vinnabarta@gmail.com : admin_naim :
  7. admin_pial@vinnabarta.com : admin_pial :
শিরোনাম :
সিংড়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি-সম্পাদককে দল থেকে অব্যাহতি সমুদ্রের বেআইনি কার্যকলাপ রুখতে যৌথ উদ্যোগ ভারত ও ওমানের ‘ওবায়দুল কাদের ২০ বছরেও কোনো কাজ করেননি’— বক্তব্যের বিরুদ্ধে জিডি ডুলাহাজারায় ট্রেন লাইনচ্যুত, চট্টগ্রাম-কক্সবাজার রেল যোগাযোগ বন্ধ গাজায় গণকবর থেকে প্রায় ৩০০ মরদেহ উদ্ধার র‌্যাবের গণমাধ্যম শাখার নতুন পরিচালক কমান্ডার আরাফাত লোহিত সাগরে নৌকা ডুবে ৩৩ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু গ্যাটকো দুর্নীতি মামলায় অভিযোগ গঠন শুনানি ২৫ জুন চুয়াডাঙ্গায় সকালে ইসতিসকার নামাজ আদায়, রাতেই নামল স্বস্তির বৃষ্টি সার্বিক সংস্কারের ঘোষণা ফিলিস্তিনের প্রধানমন্ত্রীর

বছরের প্রথম পূর্ণ চন্দ্রগ্রহণ সোমবার

ভিন্নবার্তা প্রতিবেদক
  • প্রকাশের সময় : শনিবার, ১৪ মে, ২০২২ ৩:২৭ pm

আগামী সোমবার (১৬ মে) ঘটতে যাচ্ছে বছরের প্রথম পূর্ণ চন্দ্রগ্রহণ। এ চন্দ্রগ্রহণ দক্ষিণ-পশ্চিম ইউরোপ, দক্ষিণ-পশ্চিম এশিয়া, আফ্রিকা, উত্তর আমেরিকার বেশিরভাগ অংশ, দক্ষিণ আমেরিকা, প্রশান্ত মহাসাগর, ভারত মহাসাগর, আটলান্টিক এবং অ্যান্টার্কটিকাসহ বেশ কয়েকটি অঞ্চলে দেখা যাবে।

শনিবার (১৪ মে) জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

পৃথিবীর ছায়া চাঁদের ওপর পড়লে তা চন্দ্রগ্রহণ হিসেবে পরিচিত। সোমবার বাংলাদেশ সময় সকাল ৯টা ২৯ মিনিট থেকে ১০টা ৫৩ মিনিট পর্যন্ত এ চন্দ্রগ্রহণ চলবে।

তবে এ চন্দ্রগ্রহণ বাংলাদেশে দৃশ্যমান হবার সম্ভাবনা নেই জানিয়ে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের মহাপরিচালক মোহাম্মাদ মুনীর চৌধুরী বলেন, দিনের বেলায় এই চন্দ্রগ্রহণ হওয়ায় বাংলাদেশে তা দেখা যাবে না। তবে সৌরজাগতিক এ ঘটনা সবার জন্য শিক্ষণীয়।
ভিন্নবার্তা ডটকম/এন



আরো




মাসিক আর্কাইভ