1. admin-1@vinnabarta.com : admin : admin
  2. admin-2@vinnabarta.com : Rumana Jaman : Rumana Jaman
  3. admin-3@vinnabarta.com : Saidul Islam : Saidul Islam
  4. bddesignhost@gmail.com : admin : jashim sarkar
  5. newspost2@vinnabarta.com : ebrahim-News :
  6. vinnabarta@gmail.com : admin_naim :
  7. admin_pial@vinnabarta.com : admin_pial :

ফিলিপাইনে বাংলাদেশি ব্যবসায়ীকে গুলি করে হত্যা

ভিন্নবার্তা প্রতিবেদক
  • প্রকাশের সময় : শুক্রবার, ৬ মে, ২০২২ ৫:৪৫ pm

ফিলিপাইনের রাজধানী ম্যানিলার পাসায় সিটিতে বাংলাদেশি এক ব্যবসায়ীকে গুলি করে হত্যা করা হয়েছে। বৃহ্স্পতিবার (৫ মে) স্থানীয় সময় রাত সাড়ে ৮টায় আনোয়ার হোসেন নামে ওই ব্যবসায়ীকে হত্যা করে দুর্বৃত্তরা। তিনি বাংলাদেশ গার্মেন্টস ট্রেডার্স অ্যাসোসিয়েশন ফিলিপিন্স করপোরেশনের সভাপতি ছিলেন। তার গ্রামের বাড়ি মুন্সিগঞ্জের বিক্রমপুরে।

ফিলিপাইনের পুলিশ হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে একজনকে গ্রেফতার করেছে বলে জানা গেছে। এই ঘটনায় ফিলিপাইন জুড়ে বাংলাদেশি কমিউনিটির মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।

জানা গেছে, আনোয়ার হোসেন ২৬ বছর আগে ব্যবসার উদ্দেশ্যে বাংলাদেশ থেকে ফিলিপাইনে পাড়ি জমান। উনি ফিলিপাইনে গার্মেন্টস ব্যবসার প্রসার শুরু করেন। বাংলাদেশ থেকে গার্মেন্টস পণ্য নিয়ে সেখানে বিক্রি করতেন তিনি।

আনোয়ার হোসেনের ভাই আবুল হোসেন বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আমার ভাই আমাদের কাছে বটগাছের মতো ছিল। পুরো পরিবার নির্ভর ছিল তার উপর। বাংলাদেশি ব্যবসায়ী হিসেবে তার ব্যাপক সুনাম আছে। গতকাল রাতে তাকে দুর্বৃত্তরা গুলি করে হত্যা করে। দূতাবাস থেকে তার পরিবারের সঙ্গে যোগাযোগ করেছে। আমার বিশ্বাস, তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে।’

তার মরদেহ দেশে নিয়ে আসার জন্য চেষ্টা চলছে জানিয়ে তিনি বলেন, ‘আমরা এর সুষ্ঠু বিচার চাই।’
ভিন্নবার্তা ডটকম/এন



আরো




মাসিক আর্কাইভ