1. admin-1@vinnabarta.com : admin : admin
  2. admin-2@vinnabarta.com : Rumana Jaman : Rumana Jaman
  3. admin-3@vinnabarta.com : Saidul Islam : Saidul Islam
  4. bddesignhost@gmail.com : admin : jashim sarkar
  5. newspost2@vinnabarta.com : ebrahim-News :
  6. vinnabarta@gmail.com : admin_naim :
  7. admin_pial@vinnabarta.com : admin_pial :
শিরোনাম :
থানাসহ পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ প্রধানমন্ত্রীর কমিউনিটি ক্লিনিক উদ্যোগ বিশ্বজুড়ে প্রশংসিত হয়েছে বুবলীকে নিয়ে নতুন করে যা বললেন অপু বিশ্বাস চুয়াডাঙ্গায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ দশমিক ৭ ডিগ্রি মাদকদ্রব্যের অপব্যবহার বিষয়ক সম্মেলনে যোগ দিলেন তথ্য প্রতিমন্ত্রী আগামীকালের জাপার একাংশের সভা স্থগিত, বিতরণ করবে পানি ও স্যালাইন নতজানু সরকারকে ক্ষমতায় রেখে মানুষের সমস্যার সমাধান হবে না : সালাম বাংলাদেশে চিকিৎসা সুবিধায় থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী থাইল্যান্ডের সঙ্গে ৫ সমঝোতা ও চুক্তি সই থাই পিএমও-তে প্রধানমন্ত্রীকে উষ্ণ আন্তরিক অভ্যর্থনা

ফাজিল ও কামিল মাদ্রাসার গভর্নিং বডির মেয়াদ আরও ৬ মাস বাড়িয়েছে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়

ভিন্নবার্তা প্রতিবেদক
  • প্রকাশের সময় : বুধবার, ১৩ জানুয়ারী, ২০২১ ৬:৪১ pm

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের অধিভূক্ত সকল ফাজিল ও কামিল মাদ্রাসার গভর্নিং বডির মেয়াদ আরও ৬ (ছয়) মাস বৃদ্ধি করা হয়েছে।

১১ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এ.এস. মাহমুদ স্বাক্ষরিত এক অফিস আদেশের মাধ্যমে এ মেয়াদ বৃদ্ধির তথ্য জানানো হয়েছে। একইসঙ্গে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ সংক্রান্ত বিবৃতি প্রকাশ করা হয়েছে।

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের অনুমোদনক্রমে জারি হওয়া অফিস আদেশটি পাঠকদের জন্য নিন্মে হুবহু তুলে ধরা হলো:

করোনা ভাইরাস (কোভিড-১৯) মহামারীর কারণে উদ্ভূত পরিস্থিতিতে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ১৪ তম সিন্ডিকেট সভার বিবিধ সিদ্ধান্ত ১ ও ২ অনুযায়ী গত ২১ সেপ্টেম্বর ২০২০খ্রি. তারিখে জারিকৃত অফিস আদেশের মাধ্যমে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের অধিভূক্ত সকল ফাজিল ও কামিল মাদ্রাসার গভর্নিং বডির মেয়াদ ২৫ মার্চ ২০২১খ্রি. তারিখ পর্যন্ত এবং এডহক কমিটির মেয়াদ ২৫ সেপ্টেম্বর ২০২০ তারিখ পর্যন্ত বৃদ্ধি করা হয়।

কোভিড-১৯ মহামারীর প্রাদূর্ভাবে মাদ্রাসাসমূহ বন্ধ থাকার কারণে বিধিমত গভর্নিং বডি গঠন করা সম্ভব না হওয়ায় মাদ্রাসার কার্যক্রম সুষ্ঠু ভাবে পরিচালনার স্বার্থে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের অধিভূক্ত যে সকল ফাজিল ও কামিল মাদরাসার গভর্নিং বডি সংক্রান্ত মামলা চলমান বা আদালতে নিষেধাজ্ঞা নেই সে সকল মাদ্রাসার গভর্নিং বডির মেয়াদ পূর্বের ধারাবাহিকতায় ২৬ মার্চ ২০২১খ্রি. তারিখ থেকে সর্বোচ্চ ৬ (ছয়) মাস অথবা মেয়াদ উত্তর্ণের তারিখ থেকে ২৫ সেপ্টেম্বর ২০২১খ্রি. তারিখ পর্যন্ত মেয়াদ বৃদ্ধি করা হল। উল্লেখ্য, এডহক কমিটির মেয়াদ বৃদ্ধির জন্য আবেদন করতে হবে।

বর্ধিত মেয়াদের মধ্যে পরবর্তী নিয়মিত গভর্নিং বডি গঠন করতে হবে। তবে ইতোমধ্যে যে সকল মাদরাসা যথাযথ প্রক্রিয়ায় সভাপতি ও বিদ্যোৎসাহী মনোনয়ন পেয়েছেন সে সকল মাদরাসার গভর্নিং বডি গঠনের প্রস্তাব বর্ধিত মেয়াদ শেষান্তে বিবেচনা করা হবে। এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।



আরো




মাসিক আর্কাইভ