1. admin-1@vinnabarta.com : admin : admin
  2. admin-2@vinnabarta.com : Rumana Jaman : Rumana Jaman
  3. admin-3@vinnabarta.com : Saidul Islam : Saidul Islam
  4. bddesignhost@gmail.com : admin : jashim sarkar
  5. newspost2@vinnabarta.com : ebrahim-News :
  6. vinnabarta@gmail.com : admin_naim :
  7. admin_pial@vinnabarta.com : admin_pial :
শিরোনাম :
জবিতে অনির্দিষ্টকালের জন্য অনলাইনে ক্লাস, বন্ধ থাকবে পরীক্ষা ধানের উৎপাদন বাড়াতে ‘কৃত্রিম বৃষ্টির’ পরিকল্পনা ‘জলবায়ু পরিবর্তন মোকাবিলার জন্য সহযোগিতা গুরুত্বপূর্ণ’ মানিকগঞ্জে বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায়, মুসল্লিদের বিষেশ দোয়া দৌলতখানে সর্বজনীন পেনশন স্কীম বাস্তবায়নে সমন্বয় সভা মেয়েকে ধর্ষণের দায়ে বাবার মৃত্যুদণ্ড ভারত: যে কারণে নিজেদের এক প্রার্থীকে ভোট দিতে বারণ করছে কংগ্রেস জলবায়ু পরিবর্তন মোকাবিলায় সামুদ্রিক ঘাস চাষ করছে জাপান ‘ব্রাজিল থে‌কে জীবন্ত গরু আনা সম্ভব, ত‌বে প্রক্রিয়া‌ জ‌টিল’ বিএনপি যেকোনো উপায়ে ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে : কাদের

পুতিনের সঙ্গে ফোনে যে কথা বললেন মোদি

ভিন্নবার্তা প্রতিবেদক
  • প্রকাশের সময় : শুক্রবার, ১ জুলাই, ২০২২ ৬:৫২ pm

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে ফোনে কথা বলেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শুক্রবার একাধিক ইস্যুতে তারা কথা বলেন।

২০২১ সালের ডিসেম্বর মাসে পুতিন ভারত সফরে এসেছিলেন। সেই সময় কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। সেই সিদ্ধান্ত কতদূর বাস্তবে প্রয়োগ করা হয়েছে সে ব্যাপারেই পর্যালোচনা করেন তারা। মূলত কৃষিজ সামগ্রী, সার, ও ফার্মাসামগ্রীর দ্বিপাক্ষিক বাণিজ্য নিয়েও কথাবার্তা হয়েছে।

আন্তর্জাতিক শক্তি ও খাদ্যসামগ্রীর আন্তর্জাতিক বাজার নিয়েও দুজনের মধ্যে আলোচনা হয়েছে। ইউক্রেনের বর্তমান পরিস্থিতির প্রসঙ্গও এদিন আলোচনায় উঠে আসে। সেক্ষেত্রে আলোচনা ও গণতন্ত্র রক্ষার ক্ষেত্রে ভারতের দীর্ঘদিনের অবস্থানের প্রসঙ্গও তুলে ধরেন মোদি।
সূত্র : হিন্দুস্তান টাইমস, টাইমস অব ইন্ডিয়া
ভিন্নবার্তা ডটকম/এন



আরো




মাসিক আর্কাইভ