1. admin-1@vinnabarta.com : admin : admin
  2. admin-2@vinnabarta.com : Rumana Jaman : Rumana Jaman
  3. admin-3@vinnabarta.com : Saidul Islam : Saidul Islam
  4. bddesignhost@gmail.com : admin : jashim sarkar
  5. newspost2@vinnabarta.com : ebrahim-News :
  6. vinnabarta@gmail.com : admin_naim :
  7. admin_pial@vinnabarta.com : admin_pial :

ঢাবির বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা আজ

ভিন্নবার্তা প্রতিবেদক
  • প্রকাশের সময় : শুক্রবার, ১২ মে, ২০২৩ ৯:৫৭ am

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে বিজ্ঞান ইউনিটের আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামের ভর্তি পরীক্ষা আজ শুক্রবার (১২ মে) অনুষ্ঠিত হতে যাচ্ছে। বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত চলবে এ পরীক্ষা।

এবার বিজ্ঞান ইউনিটে মোট এক হাজার ৮৫১টি আসনের বিপরীতে আবেদন জমা পড়েছে এক লাখ ২৭ হাজার ৮২টি। আসনপ্রতি লড়বেন ৬৮ জন শিক্ষার্থী।

গতকাল বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করেছেন ঢাবির অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. মুস্তাফিজুর রহমান।

এদিকে, বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের রুটিন দায়িত্বে নিয়োজিত প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ আজ বেলা ১১টায় কার্জন হল পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করবেন বলে জনসংযোগ দপ্তরের বরাতে জানা গেছে।

এর আগে, পরীক্ষার্থীদের নির্বিঘ্নে চলাচলের সুবিধার্থে ভর্তি পরীক্ষার দিনগুলোতে ঢাবি ক্যাম্পাসের অভ্যন্তরীণ সড়কগুলোত গাড়ি পার্কিং না করে শুধু বিশ্ববিদ্যালয়ের মুহসীন হল খেলার মাঠ, কেন্দ্রীয় খেলার মাঠ ও বাংলা একাডেমির সামনে সোহরাওয়ার্দী উদ্যানে পার্কিং করার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের পক্ষ থেকে সর্বসাধারণের প্রতি অনুরোধ জানানো হয়েছে।

উল্লেখ্য, এবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষে আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে সব ইউনিট মিলিয়ে মোট পাঁচ হাজার ৯৬৫টি আসনে ভর্তি পরীক্ষার আবেদন প্রক্রিয়া শুরু হয়। এর মধ্যে বিজ্ঞান ইউনিটে এক হাজার ৮৫১টি আসন; কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটে দুই হাজার ৯৩৪টি; ব্যবসায় শিক্ষা ইউনিটে এক হাজার ৫০টি আসন এবং চারুকলা ইউনিটে ১৩০টি আসন রয়েছে।
ভিন্নবার্তা ডটকম/এন



আরো




মাসিক আর্কাইভ