1. admin-1@vinnabarta.com : admin : admin
  2. admin-2@vinnabarta.com : Rumana Jaman : Rumana Jaman
  3. admin-3@vinnabarta.com : Saidul Islam : Saidul Islam
  4. bddesignhost@gmail.com : admin : jashim sarkar
  5. newspost2@vinnabarta.com : ebrahim-News :
  6. vinnabarta@gmail.com : admin_naim :
  7. admin_pial@vinnabarta.com : admin_pial :

ঢাকা চলচ্চিত্র উৎসবে আসিফের ‘গহীনের গান’

ভিন্নবার্তা প্রতিবেদক
  • প্রকাশের সময় : রবিবার, ১৭ জানুয়ারী, ২০২১ ১২:৫১ pm

১৯তম ‘ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০২১’-এ দেখানো হবে সংগীত বিষয়ক পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘গহীনের গান’। ৫০ টাকা প্রদর্শনীর বিনিময়ে রোববার সন্ধ্যা ৭টায় জাতীয় গণগ্রন্থাগার মিলনায়তনে ছবিটি উপভোগ করতে পারবেন দর্শক।

‘গহীনের গান’ ছবির মধ্য দিয়ে নায়ক হিসেবে পর্দায় হাজির হয়েছেন সংগীতশিল্পী আসিফ আকবর। এটি নির্মাণ করেছেন জনপ্রিয় কথাসাহিত্যিক সাদাত হোসাইন। বাংলাঢোল প্রযোজনায় ছবিটি মুক্তির পর থেকেই আলোচনা তৈরি করে ও প্রশংসিত হয়।

এদিকে, ‘ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০২১’র ‘বাংলাদেশ প্যানারোমা’ বিভাগে দেখানো হবে ‘গহীনের গান’। এই প্রদর্শনীতে উপস্থিত থাকবেন ছবির প্রযোজক ও শিল্পী-কুশলীদের অনেকেই।

বাংলাঢোলের ব্যবস্থাপনা প্রযোজক এনামুল হক বলেন, ‘এটি খুব আনন্দের সংবাদ যে, একটি বড় আয়োজনে বিশ্বের সেরা ছবিগুলোর সঙ্গে আমাদের ছবিটি দেখানো হবে। আশা করি, এবার অনেকেই নতুন করে এটি উপভোগ করতে পারবেন।’

তিনি আরও জানান, একই উৎসবে প্রযোজনা প্রতিষ্ঠানটির আরেকটি ছবি নির্বাচিত হয়েছে, নাম ‘কাসিদা অব ঢাকা’। অনার্য মুর্শিদ পরিচালিত প্রামাণ্যচিত্রটি আগামী ১৯ জানুয়ারি সন্ধ্যা ৭টায় দেখানো হবে জাতীয় জাদুঘরের বেগম সুফিয়া কামাল মিলনায়তনে।

‘গহীনের গান’ ছবিতে আসিফ আকবর ছাড়াও অভিনয় করেছেন সৈয়দ হাসান ইমাম, তানজিকা আমিন, তমা মির্জা, আমান রেজা, কাজী আসিফ রহমান, তুলনা আল হারুন প্রমুখ। এতে ব্যবহার করা হয়েছে আসিফ আকবরের গাওয়া নয়টি গান। বেশির ভাগ গানই লিখেছেন ও সুর-সংগীত পরিচালনা করেছেন তরুণ মুন্সী।

ভিন্নবার্তা ডটকম/এন



আরো




মাসিক আর্কাইভ