1. admin-1@vinnabarta.com : admin : admin
  2. admin-2@vinnabarta.com : Rumana Jaman : Rumana Jaman
  3. admin-3@vinnabarta.com : Saidul Islam : Saidul Islam
  4. bddesignhost@gmail.com : admin : jashim sarkar
  5. newspost2@vinnabarta.com : ebrahim-News :
  6. vinnabarta@gmail.com : admin_naim :
  7. admin_pial@vinnabarta.com : admin_pial :

ঢাকায় ২০ চিকিৎসককে আটক

ভিন্নবার্তা প্রতিবেদক
  • প্রকাশের সময় : সোমবার, ২০ মার্চ, ২০২৩ ১১:৩৯ pm

কসমো ফার্মাসিটিক্যালস নামক একটি ফার্মাসিউটিক্যালস কোম্পানির প্রথম বার্ষিক এজিএম থেকে ডিবি পুলিশ কর্তৃক ২০ জন চিকিৎসককে তুলে নিয়ে যাওয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে। তাদের মধ্যে ডা. হারুন অর রশীদ নামক এক চিকিৎসককে ছেড়ে দেওয়া হয়েছে এবং বাকিদের আটক করে মিন্টু রোডের ডিবি কার্যালয়ে জিজ্ঞাসাবাদ চলছে বলে জানা গেছে।

সোমবার (২০ মার্চ) বিকেল সাড়ে ৪টার দিকে রাজধানীর বাটা সিগনাল এলাকার জিংজিয়াং চাইনিজ রেস্টুরেন্ট থেকে তাদের আটক করা হয়। চিকিৎসকদের সংগঠন বাংলাদেশ ডক্টরস ফাউন্ডেশন (বিডিএফ) সূত্রে এসব তথ্য জানা গেছে।

সূত্র বলছে, কসমো ফার্মাসিউটিক্যালসের এজিএমে চিকিৎসকসহ সর্বমোট ৩২ জন উপস্থিত ছিলেন। তবে তাদের থেকে ২০ জন চিকিৎসককে আটক করে ডিবি। আটককৃতদের মধ্যে ১০ জনই বিভিন্ন বিষয়ে বিশেষজ্ঞ এবং সিনিয়র চিকিৎসক। তবে কী কারণে তাদের আটক করা হয়েছে, এ বিষয়ে কিছুই জানাতে পারেনি বাংলাদেশ ডক্টরস ফাউন্ডেশন।

আটককৃত এক চিকিৎসকের স্ত্রী ডা. পারভিন আক্তার এ বিষয়ে বলেন, এজিএমে বসে কী দেশ নিয়ে দেশদ্রোহিতা করছিল? তার ওপর রেস্টুরেন্টের মতো একটা পাবলিক স্পেসে? আমি নিজে একজন আ্যানেসথেসিওলজিস্ট। আমিও ওই ওষুধ কোম্পানির একজন ডিরেক্টর।

তিনি বলেন, আমি আজকের মিটিংয়ে থাকতে না পারলেও আমার হাজবেন্ড ছিলেন। তিনিও একজন ডাক্তার। একটা বিষয় আমার জানার ইচ্ছে, পাবলিক প্লেসে একটা রেস্টুরেন্টে কোনো গোপন মিটিং করা কি করে সম্ভব?

ভিন্নবার্তা/এমএসআই



আরো




মাসিক আর্কাইভ