1. admin-1@vinnabarta.com : admin : admin
  2. admin-2@vinnabarta.com : Rumana Jaman : Rumana Jaman
  3. admin-3@vinnabarta.com : Saidul Islam : Saidul Islam
  4. bddesignhost@gmail.com : admin : jashim sarkar
  5. newspost2@vinnabarta.com : ebrahim-News :
  6. vinnabarta@gmail.com : admin_naim :
  7. admin_pial@vinnabarta.com : admin_pial :

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের ভেন্যু বদলে যাচ্ছে

ভিন্নবার্তা প্রতিবেদক
  • প্রকাশের সময় : সোমবার, ৮ মার্চ, ২০২১ ৭:৫৮ pm

লর্ডসে নয়, সাউথাম্পটনে হতে পারে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। শুরু হবে আগামী ১৮ জুন। চলবে ২২ জুন পর্যন্ত। রিজার্ভ ডে হিসেবে থাকছে ২৩ জুন। ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সহ-সভাপতি রাজীব শুক্লা সংবাদসংস্থা এএনআইকে বলেন, ‘কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখে সাউথাম্পটনে ফাইনাল হবে।’

কয়েক দিন ধরেই আলোচনা চলছিল, করোনাভাইরাসের কারণে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল লর্ডসে হবে না। লড়াইয়ে নামার কথা আছে ভারত ও নিউজিল্যান্ডের। নিউজিল্যান্ড আগেই ফাইনালে উঠে গেলেও ঘরের মাঠে ইংল্যান্ডকে ৩-১ ব্যবধানে সিরিজ হারিয়ে ফাইনালের টিকেট পায় বিরাট কোহলিরা।

আইসিসির এক সূত্রের বরাত দিয়ে সংবাদসংস্থা এএনআই আরও জানায়, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ কোথায় হবে, তা দ্রুতই ঘোষণা করা হবে। আইসিসি যে পরিকল্পনা করছে, তাতে ফাইনাল লর্ডস নেই। ফাইনালের স্থান নির্ধারণের ক্ষেত্রে আইসিসিকে পরামর্শ দেবে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) এবং আইসিসির মেডিক্যাল দল। গত গ্রীষ্মে যেভাবে জৈব সুরক্ষা-বলয় তৈরি করেছিল ইসিবি, এবারও সেরকম করা হতে পারে। তবে আইসিসি এখনো আনুষ্ঠানিকভাবে কিছুই জানায়নি।

গত বছর সাউথাম্পটন ও ম্যানচেস্টারে ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলেছিল ইংল্যান্ড। আগামী অগস্টে ভারতের বিরুদ্ধে পাঁচ টেস্টের জন্য পাঁচটি ভিন্ন মাঠের নাম ঘোষণা করেছে ইসিবি। সেই সফরে সাউথাম্পটনে কোনো টেস্ট খেলবে না ভারত। ট্রেন্টব্রিজ, লর্ডস, হেডিংলি, ওভাল ও ওল্ড ট্র্যাফোর্ডে টেস্ট ম্যাচগুলো হবে। তবে সাউথাম্পটনের মাঠে ২০১৪ সালে ২৬৬ রানে এবং ২০১৮ সালে ৬০ রানে হেরেছিল ভারত।

ভিন্নবার্তা ডটকম/এন



আরো




মাসিক আর্কাইভ