1. admin-1@vinnabarta.com : admin : admin
  2. admin-2@vinnabarta.com : Rumana Jaman : Rumana Jaman
  3. admin-3@vinnabarta.com : Saidul Islam : Saidul Islam
  4. bddesignhost@gmail.com : admin : jashim sarkar
  5. newspost2@vinnabarta.com : ebrahim-News :
  6. vinnabarta@gmail.com : admin_naim :
  7. admin_pial@vinnabarta.com : admin_pial :

গ্যাস দিচ্ছে না রাশিয়া, বিপাকে পোল্যান্ডের বাসিন্দারা

ভিন্নবার্তা প্রতিবেদক
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৩ মে, ২০২২ ২:২৬ pm

রাশিয়া গ্যাস সরবরাহ বন্ধ করে দেওয়ায় চরম বিপাকে পড়েছে পোল্যান্ডের বাসিন্দারা। ইতোমধ্যে গ্যাস সংকটে বন্ধ হয়ে গেছে দেশটির (পোল্যান্ড) বেশিরভাগ শহরের স্কুল, হোটেল ব্যবসা, মেডিক্যাল সেন্টার।

বন্ধ প্রায় বাসাবাড়ির রান্নাবান্না। অনেকে সিলিন্ডার কিনে রেখেছেন। রাশিয়ার বিকল্প হিসেবে গ্রিস থেকে গ্যাস কেনার চেষ্টা করছে বুলগেরিয়া।
উত্তরঞ্চলীয় লিবা শহরেও একই অবস্থা। স্থানীয়দের অভিযোগ, সেখানকার ৮০ ভাগ এলাকায় গ্যাস নেই। বন্ধ হয়ে গেছে বহু খাদ্য উৎপাদনকারীসহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান।

গ্যাসের সংযোগ বিচ্ছিন্ন করায় গ্রিস থেকে বিকল্প ব্যবস্থা করতে চায় ন্যাটো জোটভূক্ত বুলগেরিয়া। জুনের মধ্যেই সরবরাহ নিশ্চিত করতে চায় তারা। তবে বিশেষজ্ঞরা বলছেন, এ সুবিধা সাময়িক।

এভ্যাক্স পাইপলাইন নেটওয়ার্কের প্রধান জর্জ টাসাকোস বলেছেন, গ্যাস কেনার ক্ষেত্রে গ্রিস কখনও রাশিয়ার বিকল্প হতে পারে না । গ্রিস থেকে এখন গ্যাস পাওয়ার চেষ্টা করলেও তা দীর্ঘমেয়াদি হওয়ার সম্ভাবনা কম। বরং উল্টো নতুন করে সংকট দেখা দেবে।

রাশিয়ার বিরুদ্ধে ইতালির অবস্থান অটুট থাকায় রোমের বাসিন্দারাও চিন্তায়। শঙ্কা যে কোনো মুহূর্তে বন্ধ করে দেওয়া হতে পারে তাদের গ্যাস সংযোগ।



আরো




মাসিক আর্কাইভ