1. admin-1@vinnabarta.com : admin : admin
  2. admin-2@vinnabarta.com : Rumana Jaman : Rumana Jaman
  3. admin-3@vinnabarta.com : Saidul Islam : Saidul Islam
  4. bddesignhost@gmail.com : admin : jashim sarkar
  5. newspost2@vinnabarta.com : ebrahim-News :
  6. vinnabarta@gmail.com : admin_naim :
  7. admin_pial@vinnabarta.com : admin_pial :

ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতিতে সেবা ব্যাহত হয়নি : ঢামেক পরিচালক

ভিন্নবার্তা প্রতিবেদক
  • প্রকাশের সময় : সোমবার, ১৫ আগস্ট, ২০২২ ৬:৫৫ pm

ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতিতে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের চিকিৎসা সেবা ব্যাহত হয়নি বলে দাবি করেছেন হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক।

সোমবার (ঢামেক) দুপুরে ঢামেক হাসপাতালের সভা কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি করেন তিনি।

ঢামেক পরিচালক বলেন, গত ৮ আগস্ট রাত সাড়ে ৯টার দিকে হাসপাতালের ক্যাম্পাসের বাইরে শহীদ মিনার চত্বরে প্রতিষ্ঠানের একজন ইন্টার্ন চিকিৎসক ডা. সাজ্জাদ লাঞ্ছিত হন। ঘটনা জানার পর স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ঘটনাস্থলে উপস্থিত থেকে সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলেন। তখন ভুক্তভোগী ইন্টার্ন চিকিৎসক জানান, হামলাকারী ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র। তারপর বিশ্ববিদ্যালয়ের ভিসির সঙ্গে যোগাযোগ করে সাক্ষাতের সময় নেওয়া হয়। এরই পরিপ্রেক্ষিতে ইন্টার্ন চিকিৎসকরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসির সঙ্গে সাক্ষাৎ করে বিস্তারিত জানান। তাদের কাছ থেকে পুরো বিষয়টি শুনে ভিসি যথাযথ ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন।

পরিচালক আরও বলেন, বিষয়টি স্বাস্থ্যমন্ত্রীকে অবহিত করলে তিনি তাৎক্ষণিকভাবে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে পরামর্শ করে পুলিশি কার্যক্রম জোরদার করার ব্যবস্থা গ্রহণ করেন। এরই ধারাবাহিকতায় পুলিশ সন্দেহভাজন কয়েকজনকে আটক করে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করে।

তিনি বলেন, গতকাল সন্ধ্যায় কলেজের অধ্যক্ষ, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি-সাধারণ সম্পাদক, গোয়েন্দা সংস্থার ঊর্ধ্বতন কর্তৃপক্ষ, পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ, ঢাবি প্রশাসন, কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি, ঢাকা মেডিকেল কলেজ ছাত্রলীগের সভাপতি, ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতি-সাধারণ সম্পাদক এবং ইন্টার্ন চিকিৎসকদের নিয়ে সভা কক্ষে জরুরি বৈঠক হয়। বৈঠকে দোষীদের শনাক্ত করে আইনের আওতায় আনার প্রতিশ্রুতিতে এবং ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে ইন্টার্ন চিকিৎসক পরিষদ কর্মবিরতি প্রত্যাহারের ঘোষণা দেয়।

ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক আরও বলেন, ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতিতে ঢাকা মেডিকেলের চিকিৎসা সেবা ব্যাহত হয়নি। আমাদের এখানে ২০০ ইন্টার্ন চিকিৎসক রোস্টার অনুযায়ী ডিউটি করেন। তবে ইন্টার্ন চিকিৎসকরা কখনোই রোগীর স্বাস্থ্য সেবাকে দাবি আদায়ের অস্ত্র হিসেবে জিম্মি করেননি।
ভিন্নবার্তা ডটকম/এন



আরো




মাসিক আর্কাইভ