শিরোনাম

৬৪ ডিসিকে খাদ্যমন্ত্রীর চিঠি

খাদ্যবান্ধব কর্মসূচি, ১০ টাকা কেজির চাল বিক্রিতে যেকোনো ধরনের অনিয়মের অভিযোগ পেলে দ্রুত আইনানুগ পদক্ষেপ নিতে ৬৪ জেলার ডিসিকে নির্দেশ দিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

ডিসিদের কাছে পাঠানো চিঠিতে খাদ্যমন্ত্রী বলেছেন, ইদানিং কিছু পত্রপত্রিকা ও ইলেকট্রনিক মিডিয়ার মাধ্যমে জানা যাচ্ছে যে কতিপয় ব্যক্তি ওএমএসের চাল কালোবাজারে বিক্রি করছে। যা এই কর্মসূচিকে প্রশ্নবিদ্ধ ও সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ করছে।

তিনি বলেছেন, আপনার (ডিসি) সুযোগ্য নেতৃত্বে ইতিমধ্যে দেশের কযেকটি জায়গায় ওএমএসের চালসহ কযেকজন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে ধরাও পড়েছে বলে পত্রিকায় খবর বেরিয়েছে। আপনি অবগত আছেন যে, মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স এবং সাম্প্রতিক সময়ে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক জেলা প্রশাসকদের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রদত্ত ভাষণেও ত্রাণ কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত কোনো প্রকার দুর্নীতিকে ছাড় দেওয়া হবে না মর্মে তিনি উল্লেখ করেছেন।

এ ছাড়াও গত ১ এপ্রিল খাদ্য বান্ধব কর্মসূচি/ওএমএস কার্যক্রমে যেকোনো প্রকার অনিয়মে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য আপনাকে পত্র প্রেরণ করা হয়েছিল।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
আরো পড়ুুন