1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
১ কোটি ৪৬ লাখ মানুষ করোনায় আক্রান্ত, সুস্থ ৮৭ লাখ |ভিন্নবার্তা

১ কোটি ৪৬ লাখ মানুষ করোনায় আক্রান্ত, সুস্থ ৮৭ লাখ

vinnabarta.com
  • প্রকাশ : সোমবার, ২০ জুলাই, ২০২০, ১০:০২ পূর্বাহ্ন

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা বেড়ে চলেছে। এখন পর্যন্ত বিশ্বে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৪৬ লাখ ২৮ হাজার এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ৮ হাজার ৪৬৩ জন মানুষের। তবে আশার কথা হচ্ছে, এরইমধ্যে চিকিৎসা নিয়ে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৮৭ লাখ ২৮ হাজার ৯২২ জন।

সোমবার (২১ জুলাই) আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ড ও মিটারের ওয়েবসাইটে এসব তথ্য জানা যায়।

জরিপ সংস্থার তথ্যমতে, ইতালি, স্পেন, জার্মানি, ফ্রান্স ও যুক্তরাজ্যে মৃত্যুর সংখ্যা কমেছে। দেশগুলোতে দিন দিন বাড়ছে সুস্থতার সংখ্যা। এছাড়া আমেরিকা, ব্রাজিল ও ভারতে মৃত্যুর সংখ্যার পাশাপাশি সুস্থতার সংখ্যাও বৃদ্ধি পাচ্ছে।

এদিকে, আক্রান্তের ও মৃত্যুর দিক থেকে ইতালি, স্পেন, চীনকে পেছনে ফেলে বর্তমানে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৩৮ লাখ ৯৩ হাজার ৯৪৯ জন মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। তবে করোনায় আমেরিকায় প্রাণ হারিয়েছেন ১ লাখ ৪৩ হাজার ২৬৩ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৮ লাখ ২ হাজার ১১ জন।

ব্রাজিলে দ্রুতই বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। দেশটিতে আক্রান্ত হয়েছেন ২০ লাখ ৯৮ হাজার ৩৮৯ জন, মৃত্যু হয়েছে ৭৯ হাজার ৪৮৮ জনের এবং সুস্থ হয়েছেন ১৩ লাখ ৭১ হাজার ২২৯ জন।

চতুর্থে থাকা রাশিয়ায় করোনা সংক্রমণে মোট আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৭১ হাজার ৫৪৬ জন, মৃত্যু হয়েছেন ১২ হাজার ৩৪২ জনের এবং সেরে উঠেছেন ৫ লাখ ৫০ হাজার ৩৪৪ জন।

মৃত্যুর সংখ্যার দিক থেকে তৃতীয়তে আছে যুক্তরাজ্যের নাম। ইউরোপের এই দেশটিতে এখন পর্যন্ত প্রাণহানি হয়েছে ৪৫ হাজার ৩০০ জনের, আক্রান্তের সংখ্যা ২ লাখ ৯৪ হাজার ৭৯২ জন।

মৃত্যুর সংখ্যায় চতুর্থে মেক্সিকো। দেশটিতে করোনায় মারা গেছেন ৩৮ হাজার ৮৮৮ জন এবং আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৩৮ হাজার ৯১৩ জন।

আক্রান্তের সংখ্যায় পঞ্চমে সাউথ আফ্রিকা। দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৬৪ হাজার ৩২৮ জন, মৃত্যু হয়েছে ৫ হাজার ৩৩ জনের এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৯১ হাজার ৫৯ জন।

পেরুতে করোনা সংক্রমণে আক্রান্ত ৩ লাখ ৫৩ হাজার ৫৯০ জন, মৃত্যু ১৩ হাজার ১৮৭ জনের এবং সুস্থ ২ লাখ ৪১ হাজার ৯৫৫ জন। চিলিতে ৩ লাখ ছাড়িয়েছে আক্রান্তের সংখ্যা, মৃত্যু হয়েছে ৮ হাজার ৫০৩ জনের এবং সেরে উঠেছেন ৩ লাখ ১ হাজার ৭৯৪ জন।

এদিকে কিছুদিন আগেও আক্রান্তের দিক থেকে সবার শীর্ষে থাকা দেশ চীনে করোনাভাইরাস সংক্রমণে মৃত্যু না থাকলেও নতুন করে আক্রান্ত হচ্ছেন। দেশটিতে মোট আক্রান্ত হয়েছেন ৮৩ হাজার ৬৬০ জন, মৃত্যু হয়েছে ৪ হাজার ৬৩৪ জনের এবং সুস্থ হয়েছেন ৭৮ হাজার ৭৭৫ জন।

অন্যদিকে, আক্রান্তের দিক থেকে তৃতীয়তে থাকা দক্ষিণ এশিয়ার দেশ ভারতে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ১১ লাখ ১৮ হাজার ১০৭ জন। এদের মধ্যে মৃত্যু হয়েছে ২৭ হাজার ৫০৩ জনের এবং সুস্থ হয়েছেন ৭ লাখ ৩৯৯ জন।

স্বাস্থ্য অধিদফতরের সর্বশেষ তথ্য অনুযায়ী, বাংলাদেশে ২ লাখ ৪ হাজার ৫২৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ২ হাজার ৬১৮ জনের মৃত্যু হয়েছে এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখ ১১ হাজার ৬৪৪ জন।

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD